বিশেষ খবর

শর্ত না মানলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি বাতিল -এআইইউবি’র সমাবর্তনে শিক্ষামন্ত্রী

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ
img

সরকারি নিয়মনীতি এবং শর্ত না মানলে দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর নতুন সেশনে শিক্ষার্থী ভর্তি বাতিল করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
সম্প্রতি রাজধানীর উত্তরায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি অব বাংলাদেশ (এআইইউবি)’র ১৬তম সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর পাশাপাশি বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো জ্ঞানচর্চা কেন্দ্র হবে। আগামী দিনের শিক্ষার্থীরা হবে সামনের সারির সৈনিক। সবাই উদ্যোগী হয়ে কাজ করলে দেশ ও জাতি এগিয়ে যাবে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। ২০২১ সালের মধ্যে আমরা ভিশন সাফল্য অর্জন করতে চাই। যে কোন মুল্যে শিক্ষাখাতসহ অন্যান্য খাতে ব্যাপক পরিবর্তন আনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জ্ঞান, বিজ্ঞান ও প্রযুক্তিতে শিক্ষার্থীদের আয়ত্ব করে গড়ে তুলতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত মিস হানি ফাগ্ন এসকেজেয়ার,এআইইউবি ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ইশতিয়াক অবেদীন ও ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড ল্যামাগনা প্রমুখ।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ