বিশেষ খবর

ঢাবি ডিনস্ এ্যাওয়ার্ড পেলেন ২৯জন মেধাবী শিক্ষার্থী

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের বিএসএস সম্মান এবং এমপিএস পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ২৯জন মেধাবী শিক্ষার্থীকে ‘ডিনস্ এ্যাওয়ার্ড-২০১৫’ প্রদান করা হয়েছে। ১৩ এপ্রিল মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে এ্যাওয়ার্ড তুলে দেন।
সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া। বিভাগীয় চেয়ারম্যানগণ এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের নাম ঘোষণা করেন।
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সততা ও নৈতিক মূল্যবোধে জাগ্রত হয়ে সুনাগরিক হিসাবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। বাংলাদেশকে শান্তি ও সম্প্রীতির দেশ হিসাবে গড়ে তুলতে মানববিদ্যা এবং সামাজিক বিজ্ঞান বিষয়ক গবেষণা আরও গতিশীল করার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন বর্তমান সমাজকে পরিবর্তন করতে শিক্ষা ব্যবস্থার আধুনিকীকরণ দরকার।
এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন সৈয়দা সিতওয়াত শাহেদ, তাসনিম রহমান ফারিহা, মাহতাব উদ্দিন (অর্থনীতি বিভাগ), হালিমা বেগম, লামিয়া ইসলাম, মোঃ মেহেদী হাসান সোহাগ, কামরুন্নাহার (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), মঞ্জিমা হক,  মোঃ রিজওয়ানুল হক মাসুদ (আন্তর্জাতিক স¤পর্ক বিভাগ), মোঃ আজমেরী ফেরদৌস, মোহাম্মদ আনোয়ার হোসেন (সমাজ বিজ্ঞান বিভাগ), হাসান মাহমুদ ফয়সাল,  (গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ), এম এম আসাদুজ্জামান নূর, আদিলা রেজা হাসান, শেহরিন আমিন ভূইয়া, মিসকাত জাহান (লোক প্রশাসন বিভাগ), মোঃ সাজ্জাদ হুসাইন (নৃ-বিজ্ঞান বিভাগ), এফ. এম. তানভীর শাহরিয়ার, খালিদ ইমরান, তনিমা মেগডালিনা কুরাইয়া (শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগ), মোঃ মঈনুল ইসলাম, গুলে জান্নাত, আফসানা ইসলাম, লাবিবা ইসলাম (উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগ), সোনাম সাহা,  মোহাম্মদ  মাকসুদুর রহমান, নাজনীন সুলতানা (ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ), রিপা আলী ও মোঃ খালিদ হাসান (পপুলেশন সায়েন্সেস বিভাগ)।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ