বিশেষ খবর

সাইবার ওয়ার্ল্ডকে সবার জন্য নিরাপদ করতে চাই -আইজিপি

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, সাইবার জগতে অপরাধ দিন দিন বেড়েই চলেছে। পারিবারিক, সামাজিকসহ ভার্চুয়াল জগতেও নারীরা নানাভাবে সাইবার অপরাধের শিকার হচ্ছে। নারী, শিশুসহ সবার জন্য সাইবার ওয়ার্ল্ডকে নিরাপদ করতে চাই।
সম্প্রতি রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে সাইবার স্পেসে নারী ভিকটিমদের সহায়তায় ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন’ নামের নতুন একটি সেবার উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
আইজিপি বলেন, যেসব নারী সাইবার বুলিং, আইডি হ্যাক, স্পর্শকাতর তথ্য-ছবি-ভিডিও প্রকাশ, সাইবার স্পেসে যৌন হয়রানি ইত্যাদি অপরাধের শিকার হচ্ছে, তারা এখানে অভিযোগ জানাতে পারবে। সম্পূর্ণ নিরাপত্তার সঙ্গে ভিকটিমের তথ্য গোপন রেখে প্রয়োজনীয় সেবা ও আইনি সহায়তা দেবে পুলিশ। দ্রুত সেবা নিশ্চিতে কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। এই সেবা দেয়ার জন্য একটি হটলাইন নম্বর (০১৩২০ ০০০৮৮৮) চালু করা হয়েছে। এ ছাড়া ই-মেইল (cybersupport.women@police.gov.bd) ও ফেসবুক পেজে (https://www.facebook.com/PCSW.PHQ) মেসেজ করে ভুক্তভোগী নারীরা তাদের অভিযোগ জানাতে পারবে।
কোনো ‘ভিকটিম’ চাইলে দেশের যেকোনো প্রান্ত থেকে ট্রিপল নাইনে (৯৯৯) ফোন দিয়ে এই সেবা গ্রহণ করতে পারবে। আইজিপি বলেন, সাইবার ক্রাইম একটি ‘বাউন্ডারিলেজ’ ক্রাইম। দেশে ১৬ থেকে ২৪ বছরের নারীরা এই অপরাধের শিকার বেশি। সাইবার জগতের ৬৮ শতাংশ নারী সাইবার অপরাধের শিকার হয়। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে, সাইবার স্পেস নিরাপদ রাখতে আমাদের এই উদ্যোগ।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ