বিশেষ খবর

জঙ্গিবাদকে না বলে ধর্মীয় মূল্যবোধের শিক্ষা নিতে হবে -আইজিপি

ক্যাম্পাস ডেস্ক সংবাদ

জঙ্গিবাদকে না বলে শিক্ষার্থীদের ধর্মীয় মূল্যবোধের শিক্ষা নিতে হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ। ধর্মীয় রীতিনীতি ও অনুশাসন মেনে চলতে শিক্ষার্থীদের পরামর্শ দিয়েছেন তিনি। রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিয়ামে বাংলাদেশ পুলিশ সার্ভিস ফাউন্ডেশনের আয়োজনে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। শিক্ষার্থীদের উদ্দেশে বেনজীর আহমেদ বলেন, আমাদের জাতির ভবিষ্যত তোমরাই। তোমরা ভাগ্যবান তোমরা স্বাধীন বাংলাদেশে জন্মগ্রহণ করেছ।

আইজিপি বলেন, চার-পাঁচ বছরের মধ্যে বাংলাদেশ থেকে দরিদ্র্যতা বিদায় নিবে। দারিদ্র্য যে কত ভয়ানক তা যারা না দেখছে তারা বিশ্বাস করবে না। অর্ধাহার-অনাহারের কী জীবন, তা না দেখলে বিশ্বাস হবে না। এক সময় এই বস্তিবাসী ডাস্টবিন থেকে খাবার কুড়িয়ে খেত। এগুলো এখন নেই। তিনি বলেন, গত ১২ বছরে বাংলাদেশে যুগান্তকারী পরিবর্তন হয়েছে। এ সময়ে শিক্ষায় বেশি বরাদ্দ হয়েছে। শিক্ষার্থীদের বিনা বেতনে পড়ানো হচ্ছে। বই ফ্রি পাচ্ছে। আমরা বই পেতাম তিন চার মাস পর। এখন এই পরিস্থিতি নেই।

আইজিপি আরও বলেন, এখন আমাদের শিক্ষার্থীরা বিদেশে পড়তে গেলে পড়া শেষ করে দেশে চলে আসে। কারণ বাংলাদেশ এখন অমিত সম্ভাবনার দেশ। শিক্ষার্থীদের মানবিক গুণাবলী থাকতে হবে উল্লে­খ করে তিনি বলেন, জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। এজন্য তোমার ইসলামকে জানতে হবে। অনেক বই রয়েছে, সেগুলো পড়তে হবে। তবে ফেসবুক বা সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দুলাইন নিয়ে নয়। ইংরেজিসহ বিভিন্ন ভাষায় ধর্মীয় গ্রন্থ পাওয়া যায় সেগুলো পড়ে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সহ সভাপতি ইন্ডাস্ট্রিয়াল পুলিশের প্রধান ডিআইজি মাহবুবর রহমান। অনুষ্ঠানে ডিএমপির অতিরক্ত পুলিশ কমিশনার (ক্রাইম ও অপস) কৃষ্ণ পদ রায় বলেন, বিভিন্ন ক্যাটাগরিতে বিগত কয়েক বছর ধরে পুলিশ সার্ভিস ফাউন্ডেশন মেধাবীদের শিক্ষা বৃত্তি দিয়ে আসছে। এ বছর ১১৩ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ