বিশেষ খবর

আকর্ষণীয় ব্যক্তি হওয়ার ৯ উপায়

ক্যাম্পাস ডেস্ক টিপস
img

১. মজা করুনঃ রসবোধ মানুষের অত্যন্ত বড় একটি গুণ। অন্যের কথা থেকে মজার বিষয় বের করে আনা কিংবা নিজের বুদ্ধিমত্তা ব্যবহার করে কোনো বিষয়কে আকর্ষণীয় করে তোলার তুলনা হয় না। এ কাজে সফল ব্যক্তিরা আকর্ষণীয় হিসেবেই পরিচিত হন।
২. বন্ধুদের সঙ্গে থাকুনঃ বন্ধুদের সঙ্গে থাকলেই মানুষ স্বাচ্ছন্দ্য বোধ করে এবং তাদের আত্মবিশ্বাসী দেখায়। আর এ সুবিধা নেওয়ার জন্য থাকতে হবে বন্ধু পরিবেষ্টিত হয়ে।
৩. হালকা কথা বাদ দিনঃ গবেষণায় দেখা গেছে, কারো সঙ্গে হালকা ও অপ্রয়োজনীয় কথা বলার তুলনায় গভীর ও অর্থপূর্ণ কথাবার্তা সম্পর্ক ঘনিষ্ঠ করে। তাই হালকা কথা বাদ দিয়ে অর্থপূর্ণ কথা বলুন।
৪. নেতা হয়ে উঠুনঃ মানুষ ক্ষমতাকে পছন্দ করে। গবেষণায় দেখা গেছে, কোনো গ্রুপের সাধারণ সদস্যদের তুলনায় সেখানকার নেতাকেই বেশি আকর্ষণীয় মনে করে অন্যরা।
৫. হাসুনঃ হাসি আপনার মনের মাধুর্য প্রকাশ করে। হাসির সঙ্গে আকর্ষণের সম্পর্ক পাওয়া গেছে গবেষণায়।
আর বেশি করে হাসি দিয়েই নিজের আকর্ষণ বাড়িয়ে নেওয়া সম্ভব। ৬. প্রাণী পুষুনঃ সঙ্গী পছন্দের ক্ষেত্রে নারীরা পোষা কুকুর আছে এমন পুরুষদের পছন্দ করে বলে এক জরিপে দেখা গেছে। এ ক্ষেত্রে মূলত পুরুষটিকে দীর্ঘমেয়াদি সম্পর্কের জন্য উপযুক্ত বলেই মনে করে তারা।
৭. ফিটফাট হোনঃ ফিটফাট সুন্দর মানুষকে কে না পছন্দ করে। আর সবার আকর্ষণ বাড়ানোর জন্য ফিটফাট ও সুন্দর থাকা হতে পারে আপনার অন্যতম হাতিয়ার।
৮. ভালো বাড়িতে থাকুনঃ মানসম্পন্ন স্থানে সুন্দর বাড়িতে থাকলে তা আপনার আকর্ষণ অনেকখানি বাড়িয়ে দেবে। কারণ এটি আপনার অর্থনৈতিক স্বাচ্ছন্দ্য ও রুচিশীলতা প্রকাশ করে।
৯. সংগীত শিখুনঃ গান কিংবা বাজনা যা-ই হোক না কেন, দক্ষতার সঙ্গে তা করতে পারলে আপনার আকর্ষণ হবে অপ্রতিদ্বন্দ্বী। এক জরিপেও প্রমাণিত হয়েছে যে যারা সংগীত পারে তাদের প্রতি বহু মানুষ আকর্ষণ বোধ করে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ