বিশেষ খবর



Upcoming Event

অর্থের অভাবে অনেকেই উচ্চশিক্ষা পায় না -ড. আতিউর রহমান

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

বাংলাদেশ ব্যাংকের সদ্যবিদায়ী গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, অর্থের অভাবে অনেক মেধাবী শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণের আগেই ঝরে পড়ছে। এ কারণে আমাদের জনগোষ্ঠীর একটি বড় অংশ এখনও রয়ে গেছে উচ্চ শিক্ষার বাইরে।
২৭ ফেব্রুয়ারি সাউথইস্ট ব্যাংক ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি প্রাপ্ত স্নাতক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আতিউর রহমান বলেন, শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে আর্থিক খাতের প্রতিষ্ঠানগুলোর শিক্ষাবৃত্তির রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। স্বল্প আয়ের পরিবারের ছেলেমেয়েদের উচ্চশিক্ষার সুযোগ করে দেয়ার জন্য সাউথইস্ট ব্যাংক একটি শুভ উদ্যোগ নিয়েছে।
আর্থিক খাতের প্রতিষ্ঠানগুলোকে শিক্ষাখাতে সামাজিক দায়বদ্ধতার কার্যক্রমে আরও বেশি করে যুক্ত হওয়ারও আহ্বান জানান তিনি।
বৃত্তিপ্রাপ্তদের বড় অংশই গ্রামাঞ্চলের এবং তাদের অভিভাবক ক্ষুদ্র কৃষক। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ব্যাংক হিসাব খুলে বৃত্তির টাকা দেয়া হলে আর্থিক অন্তর্ভুক্তি আরও বেগবান হবে বলে মন্তব্য করেন ড. আতিউর রহমান। গভর্নর বলেন, আমরা মানবিক দায়বোধসম্পন্ন ব্যাংকিং খাত দেখতে চাই।
সাউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সহিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আলমগীর কবির এফসিএ ও সাউথইস্ট ব্যাংক ফাউন্ডেশনের কর্মকর্তারা।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ