বিশেষ খবর



Upcoming Event

বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের যাতায়াতের জন্য শিক্ষা প্রতিষ্ঠানে বাস দিন

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

রাস্তায় ব্যক্তিগত গাড়ির চাপ কমানোর জন্য সমাজের বিত্তবান শ্রেণি এবং ব্যবসায়ী সম্প্রদায়ের কাছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে অনুদান হিসেবে বাস দেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এতে করে একদিকে যেমন শিক্ষার্থীদের যাতায়াত সমস্যার সমাধান হবে তেমনি রাস্তার যানজটও কমে আসবে। প্রধানমন্ত্রী আরো বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা যাতায়াতের জন্য বাসের ব্যবহার বাড়ালে ব্যক্তিগত যানবাহন ব্যবহারের পরিমাণ অনেকাংশেই হ্রাস পাবে। এতে রাস্তায় যানবাহনের চাপ কমবে এবং রাজধানীসহ দেশের অন্যান্য শহরেও যানজট কমে আসবে।
প্রধানমন্ত্রী সম্প্রতি তাঁর কার্যালয়ে বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ স্কুল ও কলেজ এবং বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক আবদুর রউফ স্কুল ও কলেজ কর্তৃপক্ষের কাছে সাতটি নতুন বাসের চাবি হস্তান্তরকালে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে এ কথা বলেন।
প্রধানমন্ত্রী এ সময় একটি বাসে উঠে এর বিভিন্ন বিষয় ও গুণগত মান পর্যবেক্ষণ করেন। স্কুল দু’টির অধ্যক্ষ প্রধানমন্ত্রীর কাছ থেকে নতুন বাসের চাবি গ্রহণ করেন। পরে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের জানান।
প্রধানমন্ত্রী আমদানি করা বাসগুলোর গুণগত মানোন্নয়নের ওপর গুরুত্বারোপ করে বলেন, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে গুণগত মানসম্পন্ন বাস আমদানির দিকে লক্ষ্য রাখতে হবে; যাতে করে মানুষের ভ্রমণটা আরো আরামদায়ক হয়।
প্রধানমন্ত্রী তাঁর সরকারের মেয়াদে দেশের বিদ্যুৎ খাতের প্রভূত উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, সরকারের বিভিন্ন কার্যকর পদক্ষেপের ফলে দেশে বর্তমানে বিদ্যুৎ উৎপাদনের পরিমাণ ১৪ হাজার ৬০০ মেগাওয়াট। পার্শ্ববর্তী দেশের সঙ্গে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে বিদ্যুৎ উৎপাদনে বর্তমান সরকারের উদ্যোগের কথা উল্লেখ করে তিনি বলেন, ভারত, নেপাল ও ভুটানকে নিয়ে আমরা ট্রান্সবাউন্ডারি ইলেকট্রিসিটি সিস্টেম করেছি।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, স্বরাষ্ট্রসচিব ড. মোজাম্মেল হক খান, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ খান, নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, নিটোল নিলয় গ্রুপ এই সাতটি বাস অনুদান হিসেবে দিয়েছে। এর প্রতিটির আসনসংখ্যা ৩৫টি। এর চারটি বাস বিজিবি পরিচালিত বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ স্কুল ও কলেজকে এবং তিনটি বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক আবদুর রউফ স্কুল ও কলেজকে দেয়া হয়।


বিশ্ববিদ্যালয় কম্পাস পত্রিকার সংখ্যা সমূহ

আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img