বিশেষ খবর

দেশের চতুর্থ মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে সিলেটে

ক্যাম্পাস ডেস্ক মেডিকেল কলেজ

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ফলে ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর পর সিলেটে দেশের চতুর্থ মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপিত হচ্ছে। এই বিশ্ববিদ্যালয় নির্মিত হবে সিলেটের দক্ষিণ সুরমা এলাকায়।
সম্প্রতি সচিবালয়ে অর্ধ্ব মন্ত্রণালয়ের সভাকক্ষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উপস্থিতিতে এ কথা জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, দেশের চতুর্থ মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে সিলেটে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অনুমোদন দিয়েছেন। আমরা এখন আইন প্রণয়নের কাজ করছি। আইন প্রণয়ন শেষ হলেই ভিসি নিয়োগ দেয়া হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, রাজশাহী ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় যে নীতিমালায় হয়েছে একই নীতিমালায় সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে।
মোহাম্মদ নাসিম আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন প্রণয়ন কার্যক্রম দ্রুতগতিতে এগিয়ে চলছে। শিগগিরই জাতীয় সংসদে এ আইনটি উপস্থাপন হবে। আইনটি জাতীয় সংসদে পাস হলে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরবর্তী কার্যক্রম শুরু হবে।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, আমরা যারা সিলেটের অধিবাসী তারা খুবই তৃপ্তি পাচ্ছি। এখন আমাদের প্রধান কাজ হচ্ছে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জন্য জায়গা নির্ধারণ করা। বৈঠকে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সিলেটের সাবেক মেয়র বদর উদ্দীন আহমদ কামরান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদ, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, দীর্ঘদিন সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ের রূপান্তরের দাবি জানিয়ে আসছিলেন সিলেটবাসী। এরই প্রেক্ষিতে নতুন মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ঘোষণা দিল সরকার।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ