বিশেষ খবর

বাকৃবিতে বিএসসি ইন ফুড সেফটি বিষয়ক ডিগ্রি চালু

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ

বাংলাদেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) চার বছর মেয়াদি বিএসসি ইন ফুড সেফটি ডিগ্রি চালু সংক্রান্ত এফএও এবং আয়ারল্যান্ডের ডাবলিন ইনস্টিটিউট অভ টেকনোলজি (ডিআইটি) এর প্রতিনিধিদলের সাথে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর ও বিশ্বদ্যিালয়ের উচ্চপদস্থ শিক্ষা বিষয়ক কর্মকর্তাদের এক মতবিনিময় সভা সম্প্রতি ভাইস-চ্যান্সেলরের অফিসকক্ষে অনুষ্ঠিত হয়।
প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন এফএও-এর সিনিয়র এডভাইজার এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এমেরিটাস প্রফেসর ড. এম এ সাত্তার মন্ডল, ডাবলিন ইনস্টিটিউট অভ টেকনোলজি, আয়ারল্যান্ড এর পক্ষে ফিনটেন মোরান, সারা বইড, ড. ক্রিস্টিয়ান নি চঞ্চবাইর।
ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর তার বক্তব্যে বলেন, এটি অত্যন্ত সময়োপযোগী একটি উদ্যোগ এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জন্য একটি সুবর্ণ সুযোগ। ৪ বছর মেয়াদি এ কোর্সে শেষে মাস্টার্স ডিগ্রি চালুর ব্যাপারেও চিন্তা ভাবনা চলছে।
মতবিনিময় সভায় এফএও এবং আয়ারল্যান্ড এর ডাবলিন ইনস্টিটিউট অব টেকনোলজি, এ কার্যক্রমের আওতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন, খাদ্য নিরাপত্তা, অভ্যন্তরীন ও বর্হিবিশ্বের চাহিদার সাথে মিল রেখে দক্ষতা ও যোগ্যতা সম্পন্ন ‘ফুড সেফটি গ্র্যাজুয়েট’ তৈরির লক্ষ্যে কোর্স কারিকুলাম তৈরি, স্টাফদের মানোন্নয়নে ট্রেনিং, ভৌত অবকাঠামো উন্নয়নসহ বিভিন্ন কার্যক্রমের অগ্রগতি বিষয়ে নানাবিধ তথ্য উপস্থাপন করা হয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ