বিশেষ খবর

রুয়েটে চালু হচ্ছে আরও দুটি নতুন বিভাগ

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) চালু হচ্ছে আরও দুটি নতুন বিভাগ। এগুলো হচ্ছে ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগ এবং কেমিক্যাল ও ফুড প্রসেস ইঞ্জিনিয়ারিং (সিএফপিই) বিভাগ।
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রেস অ্যান্ড ইনফরমেশন সেকশনের উপ-পরিচালক জিএম মর্ত্তুজা এই তথ্য নিশ্চিত করেন। রুয়েট’র ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগটিকে ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদে অন্তর্ভুক্ত করা হয়েছে।
চলতি ২০১৫-২০১৬ শিক্ষা বর্ষে ৬০ জন মেধাবী শিক্ষার্থী ভর্তির মাধ্যমে এই নতুন বিভাগটি চালু হচ্ছে। তথ্য প্রযুক্তি ক্ষেত্রে দক্ষ জনশক্তি তৈরিতে এই বিভাগটি অনন্য অবদান রাখতে সক্ষম হবে।
অন্যদিকে কেমিক্যাল অ্যান্ড ফুড প্রসেস ইঞ্জিনিয়ারিং (সিএফপিই) নামের অপর নতুন বিভাগটিকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদে অন্তর্ভুক্ত করা হয়েছে।
দেশে খাদ্য প্রক্রিয়াজাতকরণ বিষয়ে শিক্ষা বিস্তারে এবং দক্ষ জনবল তৈরিতে এই বিভাগটি অত্যন্ত কার্যকর ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আশা করছেন রুয়েট কর্তৃপক্ষ।
এই নতুন বিভাগ দুটি খোলা প্রসঙ্গে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বেগ বলেন, এই বিভাগ দুটি ডিজিটালাইজেশন প্রক্রিয়াকে এগিয়ে নিতে অনেক সহায়ক ভূমিকা রাখবে। পাশাপাশি নিরাপদ খাদ্য সংরক্ষণ ও প্রক্রিয়াজাতে নতুন প্রযুক্তি উদ্ভাবনে সহায়ক ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ