বিশেষ খবর

করোনা টিকার অগ্রাধিকারে যুক্ত হলেন শিক্ষকরা

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ

করোনা টিকার অগ্রাধিকার তালিকায় যুক্ত হয়েছেন শিক্ষকরা। সম্প্রতি ‘সুরক্ষা লিংকে’র অগ্রাধিকার তালিকায় শিক্ষকদের যুক্ত করা হয়। ফলে এখন থেকে ৪০ বছরের কম বয়সী শিক্ষকরাও টিকার জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন। তবে যাঁদের জাতীয় পরিচয়পত্র নম্বর এরই মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরে পাঠানো হয়েছে এখন তারাই শুধু রেজিস্ট্রেশন করতে পারছেন।

সম্প্রতি ‘টিকায় শিক্ষক অগ্রাধিকার কেবলই কথার কথা’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতিতে শিক্ষকদের টিকায় অগ্রাধিকারের কথা বলা হচ্ছে, কিন্তু সুরক্ষা লিংকে ৪০ বছরের কম বয়সী শিক্ষকরা রেজিস্ট্রেশন করতে পারছেন না। এছাড়া অগ্রাধিকার তালিকায় থাকা পেশাগুলোর জন্য আলাদা অপশন থাকলেও শিক্ষক নামে কোনো অপশন নেই।

জানা যায়, সম্প্রতি শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কাছে শিক্ষকের জাতীয় পরিচয়পত্র নম্বরসহ তালিকা চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এরই মধ্যে সুরক্ষা লিংকে শিক্ষকদের অপশন যুক্ত করা হয়েছে। তবে এখনো সব শিক্ষকের জাতীয় পরিচয়পত্র নম্বর পাঠানো শেষ হয়নি। তাই সবাই রেজিস্ট্রেশন করতে পারছেন না। তবে শিগগিরই তা শেষ হবে বলে জানিয়েছে দুই মন্ত্রণালয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ