বিশেষ খবর

জাবি’র ৯ শিক্ষকের পদত্যাগ

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কম্পিউটার বিজ্ঞান ভবনের তৃতীয় তলা পরিবেশ বিজ্ঞান বিভাগকে হস্তান্তরে সিন্ডিকেটের সিদ্ধান্তের প্রতিবাদে পদত্যাগ করেছেন কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের নয় শিক্ষক। সিন্ডিকেটের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে আমরণ অনশনও শুরু করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।
বিভাগের জরুরি সভা শেষে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সিএসই বিভাগের সভাপতি অধ্যাপক শরীফ উদ্দিন।
সিএসই বিভাগের পদত্যাগকারী শিক্ষকরা হলেন- সিন্ডিকেট সদস্য অধ্যাপক হানিফ আলী, বিভাগের সভাপতি অধ্যাপক মোঃ শরীফ উদ্দিন, অধ্যাপক ইমদাদুল ইসলাম, অধ্যাপক মোঃ গোলাম মোয়াজ্জেম, সহযোগী অধ্যাপক মোঃ হুমায়ূন কবীর, আবু সাঈদ মোঃ মোস্তাফিজুর রহমান, প্রভাষক স্বর্ণালী বসাক, তানজিলা রহমান এবং তাহসিনা হাসান।
বাকি ৬ শিক্ষকও ক্যাম্পাসে এসে পদত্যাগপত্রে স্বাক্ষর করবেন বলে জানিয়েছেন বিভাগের সভাপতি মোঃ শরীফ উদ্দিন।
এর আগে সাড়ে ৮টায় অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভায় ‘কম্পিউটার বিজ্ঞান ও ভূ-তাত্ত্বিক বিজ্ঞান’ ভবনের নবনির্মিত তৃতীয় তলার ২৮ হাজার বর্গফুট জায়গা পরিবেশ বিজ্ঞান বিভাগকে হস্তান্তরের সিদ্ধান্ত গৃহীত হয়।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বলেন, ‘সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী  অফিস আদেশ জারি করা হবে।’
এর আগে গত ৬ এপ্রিল থেকে পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা ‘কম্পিউটার বিজ্ঞান ও ভূ-তাত্ত্বিক বিজ্ঞান ভবন’র নবনির্মিত তৃতীয় তলার ২৮ হাজার বর্গফুট জায়গা বরাদ্দের দাবিতে ক্লাস বর্জনসহ আন্দোলন কর্মসূচি পালন করে আসছিল। কিন্তু সিএসই ও ভূ-তাত্ত্বিক বিজ্ঞান বিভাগের দাবি, ভবনের ওই অংশ তাদের পরিকল্পনা অনুযায়ী নির্মাণ করা হয়েছে।
৭ এপ্রিল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট উদ্ভূত সমস্যা সমাধানের জন্য মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আলাউদ্দিনের নেতৃত্বে ৫ সদস্যের একটি কমিটি গঠন করে। এই কমিটির সুপারিশের ভিত্তিতে সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ