বিশেষ খবর

এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেন ক্যাম্পাসে হল্ট প্রাইজ বাছাই পর্ব

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ

এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেন ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে শিক্ষার্থীদের নোবেল পুরস্কার হিসেবে পরিচিত হল্ট প্রাইজ ইভেন্টের চূড়ান্ত বাছাই পর্ব। বিশ্বের একমাত্র মহিলা বিশ্ববিদ্যালয় হিসেবে হল্ট প্রাইজে অংশ নেয়া এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেনের ছাত্রীরা।
চ্যালেঞ্জটি হলো Harnessing the Power of Energy to Transform the Lives of 10 Million People। এই চ্যালেঞ্জটি সমাধান করে ক্লিনটন গ্লোবাল ইনেশিয়েটিভের পক্ষ থেকে ১ মিলিয়ন ইউএস ডলার পুরস্কার প্রদান করবেন আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ।
ড. মুকেশ গুপ্তার স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে শুরু হওয়া উদ্বোধনী পর্বে স্বাগত বক্তব্য রাখেন হল্ট প্রাইজ ইভেন্টের ক্যাম্পাস পরিচালক সায়মা আক্তার জাফরিন। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার এশিয়ান টিভি’র পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় প্রধান কামরুল হাসান বাচ্চু ।
চূড়ান্ত বাছাই পর্বে দলগতভাবে অংশ নেয় ৮টি দল তাদের উদ্ভাবনী আইডিয়াগুলো বিচারকদের সামনে উপস্থাপন করে। অংশ গ্রহণকারীদের মধ্যে বিচারক প্যানেল টিম গুডনেস এক্সচেঞ্জকে চ্যাম্পিয়ন, হোপ এবং ম্যানিকুইন টিমকে ১ম ও ২য় রানার্সআপ নির্বাচিত করে। বিজয়ী ৩টি টিম দেশের বাহিরে হল্ট প্রাইজের পরবর্তী রাউন্ডে অংশ নেবে।
মিডিয়া পার্টনার এশিয়ান টিভি’র চট্টগ্রাম বিভাগীয় প্রধান কামরুল হাসান বাচ্চুকে ক্রেস্ট তুলে দেন ড. মুকেশ গুপ্তা এবং হল্ট প্রাইজ ক্যাম্পাস পরিচালক সায়মা আক্তার জাফরিন। পরে এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেনে অধ্যয়নরত বিভিন্ন দেশের ছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় হল্ট প্রাইজ এর চূড়ান্ত বাছাই পর্ব। এবার বিদেশের মাটিতে বিশে^র বিভিন্ন কলেজ, বিশ^বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সাথে মেধার প্রতিযোগিতায় অংশ নিবে এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেনের ছাত্রীরা।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ