বিশেষ খবর

চুয়েটে ব্যান্সডক সেবা ও ই-সার্ভিস সর্ম্পকিত সভা

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

গবেষণা কার্যক্রমে বাংলাদেশ ন্যাশনাল সায়েন্টিফিক এন্ড টেকনিক্যাল ডকুমেন্টেশন সেন্টার (ব্যান্সডক) প্রদত্ত সেবা ও ই-সার্ভিস সম্পর্কিত অবহিতকরণ সভা ২৫ মে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ অনুষ্ঠিত হয়। পুরকৌশল বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম।
বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম বলেন, গবেষণা কার্যক্রমের মাধ্যমে একটি বিশ্ববিদ্যালয় মূলত গৌরবময় যাত্রা অব্যাহত রাখতে পারে। দেশে-বিদেশে সুনাম ও মর্যাদা গবেষণা কার্যক্রমের মাধ্যমে বহুগুণে বৃদ্ধি পায়। এই গবেষণা কার্যক্রমকে ত্বরান্বিত ও প্রকাশ করতে ব্যান্সডক-এর পদক্ষেপ অত্যন্ত আশাব্যঞ্জক।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যান্সডক-এর মহাপরিচালক মিজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন ব্যান্সডক-এর সিনিয়র রিপ্লোগ্রাফিক কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান।
অনুষ্ঠানে বিজ্ঞানী ও গবেষকদের চাহিদানুযায়ী বৈজ্ঞানিক তথ্য দ্রুত তাঁদের নিকট ব্যান্সডক কর্তৃক পৌঁছে দেয়ার বিভিন্ন মাধ্যম ও পদ্ধতি সম্পর্কে আলোচনা ও অবহিত করা হয়। এতে জানানো হয়, বৈজ্ঞানিক তথ্যসমূহের অনলাইন ডাটাবেজ স্থাপন, ব্যান্সডক-এর কার্যক্রমকে ডিজিটালাইজড করা এবং গ্রাহকদের অফলাইন সার্ভিস প্রদানের লক্ষ্য নিয়ে ব্যান্সডক এগিয়ে যাচ্ছে। এসব সেবা ও তথ্যাদি www.bansdoc.gv.bd- পাওয়া যাবে বলেও সভায় জানানো হয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ