বিশেষ খবর

চুয়েট’র দ্ইু শিক্ষকের আন্তজার্তিক পুরস্কার লাভ

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়
img

ইন্দোনেশিয়ার বালিতে সম্প্রতি অনুষ্ঠিত 10th International Forum on Strategic Technology (IFOST 2015)-এ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. উজ্জ্বল কুমার দেব Best Paper Award লাভের গৌরব অর্জন করেছেন। সহ-গবেষক মোহাম্মদ ইফতেখার মুনির-এর সাথে প্রণীত  A Computational Model  of  Microalgae Culture in a TPBR for Biofuel Production শীর্ষক প্রবন্ধের জন্য তিনি এই সম্মাননা লাভ করেন।
IFOST এর যৌথ আয়োজক ছিল ইন্দোনেশিয়ারFaculty of  Engineering, Universitas Gadjah Mada and Faculty of  Engineering, Universitas Udayana. উক্ত সম্মাননা ড. উজ্জ্বল কুমার দেবকে তুলে দেন IFOST এর বোর্ড অব ডিরেক্টরস্-এর সদস্য ও চুয়েট’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম। এ সময় IFOST এর কো-অর্ডিনেটর ও চুয়েট’র কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. কৌশিক দেবসহ IFOST সংশ্লিষ্টগণ উপস্থিত ছিলেন।
অন্যদিকে জাপানের নাগাসাকিতে অনুষ্ঠিত আর্ন্তজাতিক কনফারেন্স Regeneration and Conservation of Concrete Structures (RCCS) এ Best Young Researcher Award  পাওয়ার গৌরব অর্জন করেছেন চুয়েট’র সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ঝুটন চন্দ্র কুরী। তিনি অন্য তিন সহ-গবেষকসহ এই সম্মাননা লাভ করেন।
ঝুটন চন্দ্র কুরী উপস্থাপিত প্রবন্ধের শিরোণাম হলো Investigation on Cracked Cement Paste Subjected to Water Flow by Non-destructive Integrated CT-XRD Method।
সম্প্রতি আয়োজিত উক্ত কনফারেন্সে  সম্মাননা সনদটি প্রদান করেন কনফারেন্স চেয়ার মিঃ তাকাফুমি নগোচি (Mr. Takafumi Noguchi)।
এদিকে এই গৌরবময় অর্জনের জন্য ঝুটন চন্দ্র কুরীকে অভিনন্দন জানান ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ রফিকুল আলম।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ