বিশেষ খবর

এ কে আজাদ ॥ শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান পুনর্নিবাচিত

ক্যাম্পাস ডেস্ক ব্যাংক বীমা সংবাদ
img

শাহ্জালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হয়েছেন ব্যবসায়ী নেতা এ কে আজাদ। এছাড়া, ব্যাংকটির অন্য দুই ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ও মোঃ আব্দুল বারেককেও পুনরায় নির্বাচিত করেছে পরিচালনা পর্ষদ।
সম্প্রতি পরিচালনা পর্ষদের ২১৭তম সভায় সর্বসম্মতিক্রমে শীর্ষ নেতৃত্বে থাকা ব্যক্তিরা পুনর্নিবাচিত হন।
এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদ হা-মীম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়া তিনি বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই) এর সভাপতি। বেসরকারি টেলিভিশন স্টেশন চ্যানেল ২৪ এবং দৈনিক সমকালেরও ব্যবস্থাপনা পরিচালক তিনি।
১৯৫৯ সালে ফরিদপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এ কে আজাদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পদার্থ বিজ্ঞানে স্নাতক (সম্মান) ডিগ্রি লাভ করার পর ব্যবসা-বাণিজ্য শুরু করেন।
পাট, বস্ত্র, চা এবং তৈরি পোশাক শিল্প ব্যবসার সঙ্গে দীর্ঘদিন যাবৎ জড়িত থেকে এ সকল খাতের উন্নয়নে অক্লান্ত পরিশ্রম ও প্রচেষ্টা অব্যাহত রেখে কর্মসংস্থানসহ জাতীয় অর্থনীতিতে এক অনন্য আবদান রেখে চলেছেন এ কে আজাদ। তিনি চ্যানেল টোয়েন্টি ফোর এবং দৈনিক সমকালের ব্যবস্থাপনা পরিচালক এবং সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেডের উদ্যোক্তা।
পুনর্নিবাচিত ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ দুই দশক ধরে কাগজ, বস্ত্র ও হিমাগার শিল্প-বাণিজ্যের সঙ্গে জড়িত রয়েছেন। তিনি এনটিভি এর একজন পরিচালকও।
পুনর্নিবাচিত অপর ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল বারেক পেশায় ব্যবসায়ী। তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এবং শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ এর একজন উদ্যোক্তা পরিচালক।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ