বিশেষ খবর

তথ্যপ্রযুক্তি এখন স্বপ্ন নয়, বাস্তবতা - প্রধানমন্ত্রী

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

দেশে তথ্য প্রযুক্তির ব্যবহার সাধারণের মাঝে ছড়িয়ে দেওয়ার আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) পক্ষ থেকে দেয়া আইসিটি সাসটেইনেবল ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড গ্রহণ করলেন তিনি। আর পুরস্কার হাতে নিয়ে তা উৎসর্গ করলেন দেশের তরুণ শ্রেণিকে।
নিউইয়র্কে আইটিইউ’র মহাসচিব হুলিন ঝাও এই পুরস্কার তুলে দেন শেখ হাসিনার হাতে। জাতিসংঘ সদর দফতরে পুরস্কারজয়ীদের সম্মানে আয়োজন করা হয় বিশেষ নৈশভোজেরও। জাতিসংঘে নতুনভাবে গৃহীত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনকে ত্বরান্বিত করতে যাদের কার্যক্রম পাথেয় হয়ে থাকবে তাদেরই পুরস্কৃত করলো আইটিইউ। বিশ্বের আরো কয়েকটি দেশের রাষ্ট্র বা সরকার প্রধান, জাতিসংঘের বর্তমান ও অতীতের নেতৃত্বরা রয়েছেন এই তালিকায়।
পুরস্কার গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তি আমাদের কাছে আর স্বপ্ন নয়, বাস্তবতা। আমরা তথ্যপ্রযুক্তির সেবা প্রত্যেকের কাছে পৌঁছে দিয়েছি, যাতে কেউ পিছিয়ে না থাকে। ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার অব্যাহত প্রচেষ্টার পথে এটি একটি গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক স্বীকৃতি। বাংলাদেশের যুব শ্রেণিকে এই পুরস্কার উৎসর্গ করে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার দেশের প্রতিটি নাগরিকের কাছে তথ্য প্রযুক্তির সেবা পৌঁছে দিতে কাজ করছে, যাতে কেউ একজনও পিছিয়ে না থাকে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ