বিশেষ খবর

শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমকে আঞ্চলিক কেন্দ্রে সম্প্রসারিত করা হবে -ভিসি, জাতীয় বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়
img

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক পরিচালিত বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের সমাজকর্ম, রাষ্ট্রবিজ্ঞান ও মনোবিজ্ঞান বিষয়ে ৯৬তম ব্যাচের শিক্ষক-প্রশিক্ষণার্থীদের কোর্স সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। এর মাধ্যমে শিক্ষকগণ জ্ঞানের স্ব-স্ব শাখায় প্রতিনিয়ত যে পরিবর্তন, সংযোজন, উদ্ভাবন হচ্ছে, তা আহরণ করে নিজেদেরকে সমৃদ্ধ করার সুযোগ লাভ করেন। প্রতিষ্ঠার সময় থেকেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কর্মকা-ের মধ্যে কলেজ শিক্ষকদের প্রশিক্ষণের উপর সর্বোচ্চ গুরুত্ব আরোপ করা হয়েছে।
সম্প্রতিকালে শিক্ষকদের এ প্রশিক্ষণ কার্যক্রমকে গতিশীল ও অধিকতর অংশগ্রহণমূলক করা হয়েছে। বছরে প্রায় ১২’শ শিক্ষক জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে প্রশিক্ষণ গ্রহণ করে থাকেন। প্রশিক্ষণ কার্যক্রমকে জোরদার ও প্রশিক্ষণের সুযোগ আরো বৃদ্ধির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ৬টি বিভাগীয় আঞ্চলিক কেন্দ্রে এ কার্যক্রমকে সম্প্রসারিত করার পরিকল্পনা আমাদের রয়েছে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আসলাম ভূঁইয়া, প্রো-উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, ট্রেজারার অধ্যাপক মোঃ নোমান উর রশীদ ও কোর্স উপদেষ্টা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. আবুল হোসেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. শামসুদ্দীন ইলিয়াস।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র এর ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, বিভাগীয় প্রধানগণ এবং শিক্ষকবৃন্দ। উল্লেখ্য, সর্বমোট ৮৫ জন কলেজ শিক্ষক চার সপ্তাহ ধরে এ প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ