বিশেষ খবর

আলহাজ্ব মকবুল হোসেন কলেজে এইচএসসি শিক্ষার্থীদের নবীনবরণ

ক্যাম্পাস ডেস্ক সংবাদ

আলহাজ্ব মকবুল হোসেন ডিগ্রী কলেজে সম্প্রতি ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন ও কলেজের দাতা সদস্য আলহাজ্ব গোলাম ফাতেমা তাহেরা খানম এর অনুমতিক্রমে নবীনবরণ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ আ ফ ম রেজাউল হাসান।
অনুষ্ঠানে এইচএসসি শাখায় শিক্ষার্থীদের পাশাপাশি উপস্থিত ছিলেন ১১টি বিভাগের বিভাগীয় প্রধানগণ সহ অনার্স, মাস্টার্স, ডিগ্রী (পাস), বিবিএ, সিএসই, ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং ও বিএম শাখার সকল শিক্ষক ও শিক্ষার্থী। অনুষ্ঠানের শুরুতেই ছিল পবিত্র কোরআন তেলাওয়াত ও সমবেত কন্ঠে জাতীয় সংগীত। এর পরেই নবীন শিক্ষার্থীদের মানপত্র ও ফুলদিয়ে বরণ করা হয়।
অধ্য মহোদয় তাঁর বক্তব্যে বর্তমান সময়ের প্রোপটে ছাত্র ও শিক্ষকগনের করনীয় সর্ম্পকে দিক নির্দেশনা প্রদান করেন। বিশেষভাবে জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সচেতনতা গড়ে তোলার আহবান জানান। তিনি শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রম, রোভার স্কাউটিং, বি.এন.সি.সি সহ বিভিন্ন সৃজনশীল কার্যক্রমের সাথে সম্পৃক্ত হওয়ার আহবান জানান। অন্যান্য বক্তাগণ শিার্থীদের বর্তমান প্রোপটে সঠিক পথে পরিচালিত হওয়ার জন্য মূল্যবার নির্দেশনা প্রদান করেন। অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এখানে শিক্ষক শিক্ষার্থীদের দৃষ্টিনন্দন পরিবেশনা সকলকে মুগ্ধ করে। সবশেষে অধ্য মহোদয় সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন। সকলকে মিষ্টিমুখ করানোর মাধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ