বিশেষ খবর

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদ

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদ। ১ সেপ্টেম্বর থেকে এ আদেশ কার্যকর হবে। রাষ্ট্রপতির আদেশক্রমে এই নিয়োগ দেয়া হয়।
বর্তমানে আবুল কালাম আজাদ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। ১৯৮৩ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদ। ১৯৯০ সালে তৎকালীন আইপিজিএমআর (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) থেকে এমফিল ডিগ্রি অর্জন করেন। পূর্ণাঙ্গ অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন শুরু করেন ২০০১ সাল থেকে। ২০০৮ সালে স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) বিভাগের পরিচালক পদের দায়িত্ব পান। ২০১১ সালে আবুল কালাম আজাদ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) পদে দায়িত্ব পান, একইসঙ্গে এমআইএসের পরিচালক পদের দায়িত্ব পালনে ছিলেন। ২০১৬ সালের জানুয়ারি মাসে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) পদের দায়িত্ব পান তিনি।
প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদ বলেন, স্বাস্থ্য অধিদপ্তরে আমি দীর্ঘদিন ধরে কাজ করছি। ভালভাবেই জানি কীভাবে কাজ করলে স্বাস্থ্যখাতে আমরা আরো সমৃদ্ধ হতে পারব, সে অনুযায়ী কাজ করব। তিনি আরও বলেন, আমাদের স্বাস্থ্যখাতের কর্মীদের উদ্বুদ্ধ করতে হবে। তাদেরকে যদি সঠিকভাবে কাজে লাগানো হয়, আমরা আরও এগিয়ে যাব। স্বাস্থ্যকর্মীদের আরও সক্রিয় করাও আমার অন্যতম লক্ষ্য। তিনি স্বাস্থ্য বিভাগের সবার সহযোগিতা কামনা করেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ