বিশেষ খবর

শিল্পাচার্য স্বর্ণপদক পেলেন জনতা ব্যাংকের সিইও অ্যান্ড এমডি মোঃ আবদুস সালাম

ক্যাম্পাস ডেস্ক সংবাদ

আধুনিক ব্যাংক ব্যবস্থাপনায় বিশেষ অবদানের জন্য শিল্পাচার্য স্বর্ণপদক-২০১৬ পদকে ভূষিত হলেন জনতা ব্যাংক লিমিটেডের সিইও অ্যান্ড এমডি মোঃ আবদুস সালাম এফসিএ। সম্প্রতি জাতীয় মহিলা সমিতিতে শিল্পাচার্য জয়নুল আবেদিন স্মৃতি পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন এই পদক তুলে দেন।
মোঃ আবদুস সালাম জনতা ব্যাংক লিমিটেডের সিইও অ্যান্ড এমডি হিসেবে যোগদানের পূর্বে কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন। তিনি অগ্রণী ব্যাংক ও জনতা ব্যাংক লিমিটেডের ডিএমডি পদেও কর্মরত ছিলেন। এছাড়া তিনি সোনালী ব্যাংক লিমিটেড এবং কর্মসংস্থান ব্যাংকেও জিএম হিসেবে দায়িত্ব পালন করেছেন।
তিনি কৃষি ব্যাংকে থাকার সময়ই ব্যাংকটির প্রভূত উন্নতি সাধিত হয়, মোবাইল ব্যাংকিং এবং অনলাইন ব্যাংকিং সেবা যুক্ত করা মাধ্যমে ডিজিটাইজেশন করেন তিনি ব্যাংকটিকে। এছাড়া, সোনালী ব্যাংকে অঁঃড়সধঃবফ ভড়ৎবরমহ ৎবসরঃধহপব ফরংঃৎরনঁঃরড়হ ংুংঃবস এবং অগ্রণী ব্যাংকে অনলাইন ব্যাংকিং সিস্টেম চালু করার পিছনে তাঁর ভূমিকা ছিল প্রশংসনীয়।
আবদুস সালাম ১৯৮৩ সালে বাংলাদেশ কৃষি ব্যাংকে চিফ ম্যানেজার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে এমকম এবং ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) থেকে ১৯৯৩ সালে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস ডিগ্রি অর্জন করেন। তিনি দেশ-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ ও সেমিনার-সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ