বিশেষ খবর

রাকাব’র নতুন ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আবু আসাদ

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে (রাকাব) ব্যবস্থাপনা পরিচালক পদে যোগ দিয়েছেন সৈয়দ আবু আসাদ। অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ২৭ নভেম্বর জারিকৃত প্রজ্ঞাপনে তাঁকে সোনালী ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক পদ থেকে রাকাবের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি দেওয়া হয়।
সৈয়দ আবু আসাদ ১৯৮৩ সালে রূপালী ব্যাংকে জ্যেষ্ঠ কর্মকর্তা হিসেবে যোগদান করেন। দীর্ঘ চাকরি জীবনে তিনি রূপালী ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক এবং দেশ-বিদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখায় শাখা প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি খুলনা ও ঢাকা দক্ষিণ বিভাগের প্রধান হিসেবেও কাজ করেন।
এ ছাড়া সৈয়দ আবু আসাদ রূপালী ব্যাংক প্রধান কার্যালয়ে শিল্প ঋণ বিভাগ, পরিকল্পনা ও গবেষণা বিভাগ, ঋণ প্রশাসন বিভাগ এবং সংস্থাপন ও কর্মী কল্যাণ বিভাগে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি সোনালী ব্যাংকেও বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগের দায়িত্ব পালন করেন।
সৈয়দ আবু আসাদ দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ-কর্মশালায় অংশগ্রহণ করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগ হতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংকার্সের একজন ডিপ্লোম্যাট অ্যাসোসিয়েট। আসাদ যশোর শহরে জন্মগ্রহণ করেন। তাঁর এক মেয়ে ও এক ছেলে রয়েছে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ