বিশেষ খবর

‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়’ বিষয়ে কলেজ শিক্ষকদের শীঘ্রই বিশেষ প্রশিক্ষণ -জাবি ভিসি

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ ২৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সম্মেলন কক্ষে কলেজ শিক্ষকদের ৯০তম ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে সনদ বিতরণকালে প্রধান অতিথির ভাষণে বলেন, ‘আমাদের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনা, লক্ষ্য ও আদর্শই হচ্ছে সর্বক্ষেত্রে জাতির উন্নতি, অগ্রগতি ও সমৃদ্ধির একমাত্র সোপান। স্বাধীনতার আকাঙ্খা, স্বপ্ন ও দীর্ঘ সংগ্রামের ইতিহাস নতুন প্রজন্মের নিকট তুলে ধরার লক্ষ্যে ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ শিরোনামে ১০০ নম্বরের একটি কোর্স স্নাতক ও স্নাতক (সম্মান) শিক্ষা কার্যক্রমের সকল শাখায় শিক্ষার্থীদের জন্য অবশ্য পাঠ্য করা হয়েছে। বিষয়ের গুরুত্ব বিবেচনায় রেখে শীঘ্রই ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়’ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়  কলেজ শিক্ষকদের একটি বিশেষ প্রশিক্ষণ কার্যক্রমের আয়োজন করা হবে। সেই প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করার জন্য কলেজ শিক্ষকদের প্রতি আমি আহ্বান জানাই’।
এ অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, ট্রেজারার অধ্যাপক মোঃ নোমান উর রশীদ, কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক আহমেদ কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মোঃ মোবারক হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রশীদ বক্তব্য রাখেন।
সভায় স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র এর ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানসহ প্রশিক্ষণার্থীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রভাষক সাইদা ফাতিমা।
উল্লেখ্য, বাংলা, গণিত এবং ইসলামিক স্টাডিজ বিষয়ে ৯২ জন কলেজ শিক্ষক চার সপ্তাহ ধরে এ প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করেন। 


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ