বিশেষ খবর



Upcoming Event

স্কুল পর্যায়ে দাবাকে ছড়িয়ে দিতে চান ড. বেনজীর আহমেদ

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ

শিশুর মানসিক ও বুদ্ধিবৃত্তিক বিকাশ ঘটানোর লক্ষ্যে দাবা খেলাকে স্কুল পর্যায়ে ছড়িয়ে দিতে চান বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি), বাংলাদেশ চেস ফেডারেশন ও সাউথ এশিয়ান চেস কাউন্সিল (এসএসিসি) এর প্রেসিডেন্ট ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)। দাবা খেলার মাধ্যমে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের মধ্যে সাসটেইনেবল পার্টনারশিপ গড়ে তোলার দৃঢ় প্রত্যয়ের কথাও জানান তিনি। এসএসিসি প্রেসিডেন্ট ঢাকায় পুলিশ হেডকোয়ার্টার্সে জুমে (ভার্চুয়াল) প্রি-বোর্ড এসএসিসি বোর্ড মিটিংয়ে সভাপতিত্ব করেন।

সভায় এসএসিসির চিফ এক্সিকিউটিভ Arun Muthusamy, ফিদে প্রেসিডেন্টস এডভাইজার ও এসএসিসি অবজারভার Berik Balgabayeb, যুক্তরাজ্যের দাবা কনসালট্যান্ট Mrs. Sharon Whatley, স্পেনের দাবা কনসালট্যান্ট Luis Blasco De La Cruz অংশগ্রহণ করেন।

যুক্তরাজ্য ও স্পেনের দাবা কনসালট্যান্টগণ জিব্রাল্টার এবং স্পেনে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে দাবাকে জনপ্রিয় করার ক্ষেত্রে তাদের কার্যক্রম ও অভিজ্ঞতা তুলে ধরেন। দাবার মাধ্যমে ফিজিক্যালি চ্যালেঞ্জড শিক্ষার্থীদের শারীরিক এবং মানসিক বিকাশ ঘটানোর কথাও তারা উল্লেখ করেন।


বিশ্ববিদ্যালয় কম্পাস পত্রিকার সংখ্যা সমূহ

আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img