বিশেষ খবর

ঢাবি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট-এ নতুন কোর্স চালু

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট-এ Advanced Course on Research Methodology শীর্ষক কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান ৮ মে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কোর্সের উদ্বোধন করেন।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ও ফ্রেপ্ড এর প্রেসিডেন্ট অধ্যাপক ড. কাজী সালেহ আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান বিশেষ অতিথি হিসাবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক পেশাগত দক্ষতা অর্জনের মাধ্যমে শিক্ষণ ব্যবস্থাপনার উন্নয়ন ও গবেষণার লক্ষ্যে বিভিন্ন বিষয়ের ওপর দক্ষ গবেষক তৈরির উদ্দেশ্যে এই কোর্স চালু করায় ইনস্টিটিউট ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। উপাচার্য উচ্চতর গবেষণা ক্ষেত্রে পদ্ধতিগত শৃঙ্খলার জন্য এই গবেষণা কোর্স গবেষকদের গুণগত মান বৃদ্ধিতে সহায়তা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বিশেষায়িত শিক্ষার গুরুত্ব উল্লেখ করে শ্রম এবং গবেষণা পরিচালনায় বস্তুনিষ্ঠতা ও সত্য অনুসন্ধানের ওপর গুরুত্বারোপ করেন।
শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মোহাম্মদ জালাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে স্বাগত ভাষণ রাখেন কোর্সের সমন্বয়ক অধ্যাপক ড. মোঃ আব্দুল মালেক। তিনি উল্লেখ করেন প্রথম ব্যাচে ৪৩জন অংশগ্রহণকারী নিয়ে এই কোর্স দশ সপ্তাহব্যাপী চলবে। এতে ৪০টি সেশন অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ