বিশেষ খবর

এক বছরের মধ্যে পুঁজিবাজারে দৃশ্যমান পরিবর্তন দেখতে পাবেন -বিএসইসি চেয়ারম্যান প্রফেসর রুবাইয়াত

ক্যাম্পাস ডেস্ক ব্যাংক বীমা সংবাদ
img

আমাদের একটু সময় দেন, আমরা কাজ করার চেষ্টা করছি বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

সম্প্রতি বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) আয়োজিত ডিলিংস উইথ ইনভেস্টর শীর্ষক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিএসইর সিএফও আব্দুল মতিন পাটোয়ারি । বিএসইসি চেয়ারম্যান বলেন, আমাদের দায়িত্ব নেয়ার চার মাস অতিবাহিত হয়েছে। এক বছরের মধ্যে পুঁজিবাজারে দৃশ্যমান পরিবর্তন দেখতে পাবেন। দুই বছরের মধ্যে একটি মর্ডান ক্যাপিটাল মার্কেটের ছায়া এবং তিন বছরের মধ্যে একটি পূর্ণাঙ্গ বাজার উপহার দেব।

তিনি আরও বলেন, টার্নওভার এক হাজারের মধ্যে ঘোরপাক করছে। এটিকে এই বছরের মধ্যেই ১৫শ কোটি টাকায় নিয়ে যেতে হবে। ডিএসইকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের আইটির কারণে মাঝে মাঝেই সমস্যা হচ্ছে। যত দ্রুত সম্ভব এগুলো সমস্যার সমাধান করতে হবে। বিএসইসির চেয়ারম্যান বলেন, মিউচ্যুয়াল ফান্ড ও ওটিসি মার্কেট নিয়ে আমরা আগামী সপ্তাহে বসবো। কোথাও কোন দৃশ্যমান সমস্যা দেখলে জানাবেন। শেয়ার কেনাবেচা বা কমা-বাড়ার জন্য আমরা দায়ী না। তবে ভুল ত্রুটি হলে সেটি আমরা দেখব বলেও তিনি উল্লে­খ করেন।

ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক বলেন, নিয়ন্ত্রণ সংস্থার গতিশীল নেতৃত্বে পুঁজিবাজারে ইতিবাচক ধারা ফিরে এসেছে। আশাকরি এটি অব্যাহত থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) পরিচালক রকিবুর রহমান বলেন, বিএসইসির চেয়ারম্যানের নেতৃত্বে শেয়ারবাজারে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা হচ্ছে। এতে করে দুষ্টুলোকেরা সরে যাচ্ছেন। তিনি বলেন, বর্তমান কমিশনের নেতৃত্বে আমার স্বপ্ন বাস্তবায়ন হতে দেখছি। এর আগে ৪০ বছর শুধু স্বপ্নই দেখেছি। এই কমিশনের নেতৃত্বে আমি অভিভূত।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ