বিশেষ খবর

১৭ বছরে পদার্পণ বিএসএমএমইউ’র

ক্যাম্পাস ডেস্ক মেডিকেল কলেজ
img

১৭ বছরে পা রাখলো রাজধানীর শাহবাগে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। বুধবার  সকালে ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের নিচে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূরালে পুষ্পস্তুবক অর্পণের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত বলেন, বর্তমান প্রশাসন দায়িত্ব গ্রহণের পর থেকেই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কর্মসূচি গ্রহণ করে এবং বিগত সময়ের অনিয়ম দূরীকরণে জোরালো পদক্ষেপ গ্রহণ করে।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রতি সাধারণ মানুষ ও রোগীদের আস্থা অতীতের তুলনায় অনেক বেড়েছে। ১৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতালটিতে বহির্বিভাগে প্রতিদিন গড়ে তিন শ’ রোগীকে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
উপাচার্য আরও বলেন, বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের পর্যায়ে নিতে গবেষণা কার্যক্রমকে অধিকতর ফলপ্রসূ করার লক্ষে পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগ প্রতিষ্ঠা করা হয়েছে। ভারচুয়াল ক্লাসরুম চালু করা হয়েছে। সম্প্রতি গবেষণা ও উন্নয়ন বিভাগে একজন উপ-উপাচার্য নিয়োগ দেয়া হয়েছে বলে জানান তিনি।
অনুষ্ঠানে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডাঃ রহুল আমিন মিয়া, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ অধ্যাপক ডাঃ জুলফিকার রহমান খানসহ কর্মকর্তা, নার্স ও অন্যান্য কর্মচারীরা উপস্থিত ছিলেন। 


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ