বিশেষ খবর

Higher Study বিষয়ক সেমিনার চুয়েটে

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ Higher Study and Scholarship Opportunity শীর্ষক এক সেমিনার ১৮ মে অনুষ্ঠিত হয়।  এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েট’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম।
পুরকৌশল বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার (অতিঃ দায়িত্ব) প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. আশুতোষ সাহা। সভাপতিত্ব করেন চুয়েটের গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলাম। সঞ্চালনায় ছিলেন ইলেকট্রনিক এন্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মেহেদী হাসান চৌধুরী।  
সেমিনারে প্যানেল স্পিকার হিসেবে ছিলেন অস্ট্রেলিয়ান এওয়ার্ড এ্যাম্বাসেডর প্রফেসর এ. এম. এ. এম. জোনায়েদ সিদ্দিকি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি ইনস্টিটিউটের সহযোগী ও মনোবসু স্কলার ড. মোশাররফ হোসাইন, চুয়েট’র ইনস্টিটিউট অব আর্থকোয়াক ইঞ্জিনিয়ারিং রিসার্চ-এর সহকারী অধ্যাপক (গবেষণা) ও ইরাসমুস মুন্ডুস এ্যাম্বাসেডর রাম কৃষ্ণ মজুমদার, জার্মানির টেকনিক্যাল ইউনিভার্সিটি অব বার্লিন-এর ডক্টরাল রিসার্চার  তানজিয়া ইসলাম।
বাংলাদেশি স্টুডেন্টস অ্যান্ড অ্যালামনাই অ্যাসোসিয়েশন ইন জার্মানি , অস্ট্রেলিয়ান অ্যাওয়ার্ডস অ্যাম্বাসেডর ফর বাংলাদেশ ও ইরাসমুস মুন্ডুস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ এই সেমিনারের যৌথ আয়োজক। সার্বিক সহযোগিতায় ছিল চুয়েটের ইনস্টিটিউট অব আর্থকোয়াক ইঞ্জিনিয়ারিং রিসার্চ
প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম বলেন, নিজেকে সমৃদ্ধ করতে, জ্ঞান বিতরণে আরো সুদক্ষ হতে সারা জীবনই লেখাপড়া চালিয়ে যেতে হয়। বিশেষ করে উচ্চ শিক্ষা-গবেষণার জন্য তথ্য-জ্ঞান-প্রযুক্তির অগ্রগতি, দিক-নির্দেশনা জানতে লেখাপড়া চালিয়ে যাওয়ার বিকল্প নেই। এ ধরনের সময়োপযোগী সেমিনার জানার আগ্রহ ও প্রচেষ্টার নিমিত্তে সেতুবন্ধন হিসেবে কাজ করতে পারে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ