বিশেষ খবর

খুবিতে দু’দিনব্যাপী জাতীয় কর্মশালা

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

খুলনা বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ইন্ট্রিগ্রেটেড স্টাডিজ অন দ্য সুন্দরবনস-সিআইএসএস এর উদ্যোগে ১৬ মে টুওয়ার্ডস দ্য প্রোমোশন অব ইকোট্যুরিজম ইন দ্য সুন্দরবনস ইকোসিস্টেম বাংলাদেশ শীর্ষক দু’দিনব্যাপী এক কর্মশালা নগরীর রূপসাস্থ আভা সেন্টারে উদ্বোধন করা হয়।
সেমিনারে সুন্দরবন পশ্চিম বিভাগীয় বন কর্মকর্তা জহির উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে খুলনার জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল সকালে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন।
তিনি বলেন, সুন্দরবন আমাদের গর্বের বন এবং জাতীয় ও অমূল্য সম্পদ। সুন্দরবনের জন্য আলাদা জনবল নিয়োগ করে তাদের প্রশিক্ষণ দিয়ে এর উপরে আইন তৈরি করতে হবে এবং বাংলাদেশ পর্যটন মন্ত্রণালয়কে এর সাথে সংযুক্ত করার পরামর্শ দেন।
খুবি’র সিআইএসএস আয়োজিত কর্মশালা গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দিতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন। পরে প্রধান অতিথি সুন্দরবনের ওপর ওয়েবসাইট উদ্বোধন করেন। অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, সুন্দরবন বিভাগীয় কর্মকর্তা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও নেচার সংরক্ষণ জাহিদুল কবির, পরিবেশ অধিদপ্তরের পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন, খুবি’র পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. কাজী জাহাঙ্গীর হোসেন। এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়, বনবিভাগ, সুন্দরবন বিভাগ, নৌবাহিনী, কোস্টগার্ড ও বিভিন্ন ট্যুর অপারেটরসহ অর্ধশতাধিক প্রতিনিধি এ কর্মশালায় অংশ নেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ