বিশেষ খবর

ঢাবি’র ৫০ শিক্ষার্থীকে ল্যাপটপ দিলো সাউথ সাউথ এডুকেশন

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫০ জন দরিদ্র শিক্ষার্থীকে একটি করে ল্যাপটপ দিয়েছে সাউথ সাউথ এডুকেশন ফাউন্ডেশন।
১৮ মে দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে এ ল্যাপটপ তুলে দেন তথ্য প্রযুক্তি ও টেলি যোগাযোগ প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক।
সাউথ সাউথ এডুকেশনের ‘একটি ল্যাপটপ একটি স্বপ্ন’ ক্যাম্পেইনের অধীনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ১০জন ও ইনফরমেশন টেকনোলজি (আইটি) বিভাগের ৪০জন শিক্ষার্থীকে ল্যাপটপ দেয়া হলো।  
অনুষ্ঠানে তথ্য প্রযুক্তি ও টেলি যোগাযোগ প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সাউথ সাউথ এডুকেশনের পক্ষ থেকে ল্যাপটপ বিতরণ অব্যাহত থাকবে। এরপর ধীরে ধীরে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের আরও দুই হাজার শিক্ষার্থীর মধ্যে ল্যাপটপ বিতরণ করা হবে।
প্রতিমন্ত্রী বলেন, উপজেলা পর্যায়েও তথ্য প্রযুক্তি সেবা নিশ্চিত করা হবে। এরইমধ্যে দেশের বিভিন্ন উপজেলায় বিনা পয়সায় এক লাখ ওয়াইফাই হটস্পট দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখান থেকে নতুন প্রজন্ম তথ্য-প্রযুক্তি সেবা পাবে।
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশের সাতটি বিভাগে সাতটি ভোকেশনাল তথ্য প্রযুক্তি অ্যাকাডেমি গড়ে তোলা হবে বলেও জানান তিনি।
অনুষ্ঠানে আরও ছিলেন, জাতিসংঘে বাংলাদেশের বিশেষ প্রতিনিধি ড. আব্দুল মোমেন, সাউথ সাউথ স্টিয়ারিং কমিটি ফর দ্য সাসটেইনেবল ডেভেলপমেন্টের এক্সিকিউটিভ প্রেসিডেন্ট ফ্রান্সেস লরেঞ্জ এবং সাউথ সাউথ কো-অপারেশন বিষয়ক জাতিসংঘের বিশেষ দূত ইপিং ঝাও।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ