বিশেষ খবর

কাগজ শিল্প, ট্যুরিজম ও এন্টারটেইনমেন্টে বিশেষ অবদান সৃষ্টিকারী

আকরাম হোসেন হুমায়ুন মার্কেন্টাইল ব্যাংকের নয়া চেয়ারম্যান

ক্যাম্পাস ডেস্ক ব্যাংক বীমা সংবাদ
img

দেশের প্রথম সারির বেসরকারি ব্যাংক মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের নতুন পরিচালনা পরিষদ গঠিত হয়েছে। এর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন), ফার্স্ট ভাইস চেয়ারম্যান হয়েছেন মোঃ শহিদুল আহসান, ভাইস চেয়ারম্যান মোঃ আবদুল হান্নান, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান হয়েছেন এ কে এম সাহিদ রেজা (শিমুল) ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান হয়েছেন মোঃ শাহাবুদ্দিন আলম।
সম্প্রতি ব্যাংকটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তাদের নির্বাচিত করা হয়। আগামি এক বছরের জন্য ব্যাংকটির পরিচালনা পরিষদে নেতৃত্ব দেবেন তারা।
আলহাজ্ব আকরাম হোসেন ১৯৫২ সালের ১ জুলাই ফেনীর দাগনভুঞার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী এই ব্যবসায়ী একজন বাণিজ্য স্নাতক। তিনি ফারস গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান এবং ফারস হোল্ডিং এন্ড এসোসিয়েটস লিমিটেড, ফারস হোটেল এন্ড রিসোর্ট, আকরাম ট্রেডার্স, পূবালী পেপার স্টোরস, ইন্ডিগো প্যাকিং এন্ড একসেসরিজের চেয়ারম্যান ও ম্যানেজিং ডাইরেক্টর। এছাড়া তিনি বাংলাদেশ পেপার ইমপোর্টার্স এসোসিয়েশন ও বৃহত্তর নোয়াখালি পেপার ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি,  এফবিসিসিআই’র জেনারেল বডির সদস্য ও অল কমিউনিটি ক্লাব, ঢাকার প্রতিষ্ঠাতা সদস্য। 
মোঃ শহিদুল আহসান ১৯৬০ সালের ১ জুন নেয়াখালির বেগমগঞ্জে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি নিজেকে দেশের একজন স্বনামধন্য ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন এবং তিনি বর্তমানে আহসান গ্রুপের কর্ণধার। তিনি এজি প্রোপার্টি ডেভলপমেন্ট, এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ, রিজেন্ট হোল্ডি, ক্যাপিটাল হোল্ডিং, এজি পেট, স্বদেশ বিল্ডার্স, হোম অ্যাপারেল, রাইমা ফ্যাশন, এজি সিরামিকস, আরএনএস কর্পোরেশন ও ফ্রেন্ড ট্রেডার্সের চেয়ারম্যান।
এ কে এম সাহিদ রেজা বাংলাদেশের একজন স্বনামধন্য ব্যবসায়ী ও উদ্যোক্তা। তিনি টেক্সটাইল ও অ্যাপরেল শিল্প খাতে নিজেকে একজন সফল ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তিনি রেজা গ্রুপের চেয়ারম্যান, ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেডের ভাইস চেয়ারম্যান, ইংরেজি দৈনিক অবজারভারের পরিচলক ও বাংলা রেডিও এফএম ৯৫.২-এর স্বত্বাধিকারী।  ফেনী ইউনিভার্সিটির অন্যতম প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি তিনি। সাহিদ রেজা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রিধারী।
মোঃ আব্দুল হান্নান চাঁদপুর জেলার ফরিদগঞ্জে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ডেবস্টার অ্যাসোসিয়েটস, রিউ ফ্যাশন, জাস গাং, এমএইচ ট্রেডিং এবং মুরাদ অ্যাপারেলসের চেয়ারম্যান ও এমডি। শিক্ষার উন্নয়নে রয়েছে আব্দুল হান্নানের সম্পৃক্ততা। ইস্টার্ন ইউনিভার্সিটির পরিচালক তিনি।
মোঃ শাহাবুদ্দিন আলম চট্টগ্রামের দক্ষিণ-মধ্য হালিশহরস্থ এক সম্ভ্রান্ত শিক্ষিত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি দেশের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান এস এ গ্রুপ অব ইন্ড্রাস্টিজের চেয়ারম্যান।
তিনি স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ১৯৮৮ সালে যাত্রা শুরু করে মাত্র ২৪ বছরে তার অক্লান্ত পরিশ্রম ও বলিষ্ঠ নেতৃত্বে এস এ গ্রুপভুক্ত প্রতিষ্ঠানসমূহ নিজ নিজ সেক্টরে খ্যাতি অর্জন করে। ব্যবসার পাশাপাশি একজন সচেতন নাগরিক হিসেবে মোঃ শাহাবুদ্দিন আলম বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ