বিশেষ খবর

বাংলাদেশে ভেটেরিনারি শিক্ষার গুরুত্ব অপরিসীম -ভূমি মন্ত্রী

ক্যাম্পাস ডেস্ক অন্যান্য সংবাদ
img

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, বাংলাদেশে ভেটেরিনারি শিক্ষার গুরুত্ব অপরিসীম। এ শিক্ষার সম্প্রসারণ, বিকাশ ও গুণগত মান আরও বৃদ্ধি করা প্রয়োজন।
তিনি বলেন, ভেটেরিনারি শিক্ষার মানোন্নয়নে সরকারের পক্ষ হতে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।
চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ-এর নেতৃত্বে একটি শিক্ষক প্রতিনিধি দল চট্টগ্রাম সার্কিট হাউসে ভূমি মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে মন্ত্রী একথা বলেন।
সৌজন্য সাক্ষাৎকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ, ভেটেরিনারি হাসপাতালের পরিচালক প্রফেসর ডাঃ রায়হান ফারুক, প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর, প্রফেসর ড. গউজ মিয়া, ফেরদৌসী আকতার, মুক্তা দাশ গুপ্ত, রাশিদা পারভিন।  
সাক্ষাৎকালে ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, বাংলাদেশে বার্ড ফ্লুসহ নানারকম রোগবালাই মাঝেমধ্যে আমাদেরকে আতঙ্কিত করে।
এছাড়াও প্রাণির বিভিন্ন রোগ মানুষের শরীরে সংক্রমিত হচ্ছে বলে গবেষণায় জানা যাচ্ছে।
এমতাবস্থায়, এধরনের বিপদ থেকে মুক্ত থাকার জন্য ভেটেরিনারি শিক্ষার সম্প্রসারণ ও গুণগতমান বৃদ্ধি করা প্রয়োজন। আরো বেশিসংখ্যক ছাত্রছাত্রী যাতে এ বিষয়ে উচ্চশিক্ষার সুযোগ পায় সে ব্যবস্থা করতে হবে।
সাক্ষাৎকালে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস, এর সাম্প্রতিক অগ্রগতি ও দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে চলমান যৌথ গবেষণা কার্যক্রম সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ