বিশেষ খবর

নিরন্তর সাধনা ছাড়া আদর্শ শিক্ষক হওয়া যায় না - খুবি উপাচার্য

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়
img

খুলনা বিশ্ববিদ্যালয়ের এক নম্বর একাডেমিক ভবনের নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে তিনদিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের সেন্টার অব এক্সিলেন্স ইন টিচিং এন্ড লাণির্ং-সিইটিএল এবং ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল-আইকিউএসি যৌথ উদ্যোগে এই কর্মশালার আয়োজন করেছে।
প্রধান অতিথি হিসিবে এ কর্মশালার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন, এই কর্মশালার মূল উদ্দেশ্য হচ্ছে নবীন শিক্ষকদের আদর্শ শিক্ষক হিসেবে গড়ে তোলার মৌলিক দিকসমূহে উদ্বুদ্ধ করা। আমরা খুলনা বিশ্ববিদ্যালয়কে আদর্শ ও গুণগত  উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। এখান থেকে আদর্শ মানুষ গড়তে চাই। আমরা উপরের দিকে উঠতে চাই। দেশের কোনো বিশ্ববিদ্যলয় আজ বিশ্ব র‌্যাংকিং এ এক হাজার বিশ্ববিদ্যালয়ের তালিকায় নেই। আমরা এ র‌্যাংকিং এ উঠতে চাই। তবে তার জন্য সবার আগে আদর্শ শিক্ষক প্রয়োজন। আদর্শ শিক্ষক ছাড়া আদর্শ প্রতিষ্ঠান, ছাত্র তৈরি করা যায় না। নিরন্তর সাধনা ছাড়া, প্রচেষ্টা ও আন্তরিকতা ছাড়া আদর্শ শিক্ষক হওয়া যায় না। শিক্ষকদের যেমন অনুসন্ধিৎসু মন থাকতে হবে, তেমনি এ তৃষ্ণা তাদের শিক্ষার্থীদের মধ্যেও সৃষ্টি করতে হবে।
সিইটিএল এর প্রতিষ্ঠাতা পরিচালক প্রফেসর এ কে ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী পর্বে আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ রেজাউল করিম স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিইটিএল এর পরিচালক প্রফেসর ড. আফরোজা পারভীন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ