বিশেষ খবর

শেরে বাংলা মেডিকেল কলেজের ভবনে ফাটল

ক্যাম্পাস ডেস্ক মেডিকেল কলেজ
img

তিন সপ্তাহের জন্য বন্ধ ঘোষণার পর হল ছেড়েছেন শেরে বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। পুরাতন ছাত্রী নিবাসের ভবন ভেঙ্গে পড়ার উপক্রম হওয়ায় একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় কলেজ বন্ধের এ সিদ্ধান্ত নেয়া হয়।
কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডাঃ ভাস্কর সাহা জানান, কলেজের পুরাতন ছাত্রী নিবাসের পিছনে ৩ মাস পূর্বে ৭ কোটি টাকা ব্যয়ে ৫ তলার আর একটি ছাত্রীনিবাস নির্মাণের কাজ শুরু হয়।
নির্মাণ কাজের শুরুতে ৬৫ ফুটের পিলার বসানো হলে ভূকম্পন শুরু হয়। এতে পুরাতন ছাত্রী নিবাস কাঁপতে থাকে। একপর্যায়ে ছাত্রীনিবাসের পলেস্তরা খসে পড়তে শুরু করলে ছাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। বিষয়টি ছাত্রীরা কর্তৃপক্ষকে জানালে ৭ ফেব্রুয়ারি একাডেমিক কাউন্সিল জরুরি বৈঠকে বসে। ওই বৈঠকে প্রকৌশলীরা ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা না করায় আগামী ১০ মার্চ পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত দেয়া হয়।
এরপর থেকেই ছাত্রীরা ছাত্রীনিবাস ত্যাগ করা শুরু করেন। পাশাপাশি এমবিবিএস ফাইনাল প্রুফ পরীক্ষায় অংশ নেয়া ৭৫ ছাত্রীকে সরিয়ে নেয়া হয়েছে অন্য ছাত্রী নিবাসে। তবে হঠাৎ করে কলেজ বন্ধ ঘোষণার সঙ্গে ছাত্রী নিবাস ত্যাগ করার নির্দেশে বিপাকে পড়েন শিক্ষার্থীরা।
উল্লেখ্য, নবনির্মিত ৫ তলা ভবনের জন্য ২২৫টি পিলার স্থাপন করতে হবে। এরইমধ্যে ১৩৬টি পিলার স্থাপন করা হয়েছে। বাকিগুলো স্থাপন করতে কম হলেও আরো এক মাস সময় লাগবে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ