বিশেষ খবর

রাঙ্গামাটি মেডিকেল কলেজে বিরোধিতা সত্ত্বেও পাঠদান কার্যক্রম শুরু

ক্যাম্পাস ডেস্ক মেডিকেল কলেজ
img

পাহাড়িদের বিরোধিতার মুখেও দীর্ঘ আড়াই মাস পর শুরু হয়েছে রাঙ্গামাটি মেডিকেল কলেজের পাঠদান কার্যক্রম।
এ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাঙ্গামাটি মেডিকেল কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি ১১টি মেডিকেল কলেজের উদ্বোধনকালে ১০ জানুয়ারি পার্বত্য চট্টগ্রামের একমাত্র মেডিকেল কলেজটিরও উদ্বোধন ঘোষণা করেন।
তবে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বিরোধিতা ও অবরোধ, পরবর্তী সংঘর্ষের ঘটনার প্রেক্ষাপটে রাঙ্গামাটি মেডিকেলের পাঠদান কার্যক্রম শুরু হতে পারেনি। দীর্ঘ আড়াই মাস পর সরকারের সিদ্ধান্ত অনুযায়ী রাঙ্গামাটি মেডিকেলের পাঠদান কার্যক্রম শুরু করা হয়েছে।
রাঙ্গামাটি মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাসে পাঠদান শুরুর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ টিপু সুলতান, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মোস্তফা জামান, সিভিল সার্জন ডাঃ স্নেহ কান্তি চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ। এ সময় রাঙ্গামাটি মেডিকেল কলেজের প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।
রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের কম্পাউন্ডে করনারি কেয়ার ইউনিটের বহুতল ভবনকে রাঙ্গামাটি মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস করা হয়েছে।
তার পাশে নির্মাণ করা হয়েছে শিক্ষার্থীদের দুটি আবাসিক হল। মেডিকেল কলেজের প্রিন্সিপাল জানান, তারা নির্বিঘেœ মেডিকেল কলেজের পাঠদান কার্যক্রম শুরু করতে সক্ষম হয়েছেন।
মেডিকেল কলেজ চালু নিয়ে বিরোধিতা থাকায় প্রশাসন থেকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। যতদিন প্রয়োজন ততদিন সর্বোচ্চ নিরাপত্তা বহাল থাকবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ