বিশেষ খবর

আন্তর্জাতিক মানের শিক্ষা গবেষণা কেন্দ্র হবে পাবিপ্রবি -শিক্ষাসচিব

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এক সময় আন্তর্জাতিক মানের উন্মুক্ত শিক্ষা গবেষণা কেন্দ্রে পরিণত হবে বলে আশা প্রকাশ করেছেন শিক্ষা সচিব নজরুল ইসলাম খান।
সম্প্রতি নব নির্মিত এই বিশ্ববিদ্যালয় পরিদর্শন শেষে সচিব মহোদয় আরো বলেন, সম্পদের সুষ্ঠু ব্যবহারের মাধ্যমে অবকাঠামো নির্মাণ থেকে শুরু করে শিক্ষার কারিকুলাম সবকিছু পরিকল্পিত হতে হবে। ক্যাম্পাসের নিরাপত্তার দায়িত্ব নিতে হবে ছাত্রছাত্রীদের। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আদর্শ বিশ্ববিদ্যালয় হিসেবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দেশবিদেশে সুনাম অর্জন করবে।
শিক্ষাসচিব বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরীর সাথে ক্যাম্পাস পরিদর্শন করেন। এসময় ভাইস-চ্যান্সেলর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও অবকাঠামো কার্যক্রম অবহিত করেন।
এরপর প্রক্টর অফিসের মিলনায়তনে শিক্ষাসচিব শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময় সভায় বলেন, সুন্দর ক্যাম্পাস গড়ে তুলতে প্রত্যেককে একটি করে গাছ লাগাতে হবে। সবাইকে দায়িত্ব নিয়ে সুন্দর ও আদর্শ বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে হবে। শিক্ষার সুন্দর পরিবেশের জন্য সবাইকে দায়িত্ব নিতে হবে।
শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আধুনিক প্রযুক্তির সাহায্য নিয়ে শিক্ষা সহায়ক কারিকুলাম গড়ে তুলতে হবে। শ্রেণিকক্ষগুলোকে প্রযুক্তিময় করতে হবে। গুগল ক্লাস রুম করতে হবে। প্রত্যেককে বই লিখতে হবে।
এদিকে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের নির্মানাধীন ও সমাপ্ত বিভিন্ন স্থাপনা দেখে শিক্ষাসচিব অসন্তোষ প্রকাশ করেন এবং অবিলম্বে এ বিষয়ে তদন্ত কমিটি করে তার রিপোর্ট প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণের কথা উল্লেখ করেন। তিনি প্রশাসন ভবনের সামনে গাছের চারা রোপণ করেন।
সভায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান ধরে রাখতে আমরা বদ্ধপরিকর। সবার প্রচেষ্টায় এটি উত্তরবঙ্গের অক্সফোর্ডে পরিণত হতে চলেছে। অচিরেই এই বিশ্ববিদ্যালয় বিশ্ব দরবারে নিজেদের যোগ্যতা প্রমাণ করতে পারবে। এ সময় জেলা ও পুলিশ প্রশাসনের শীর্ষ কর্মকর্তা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আওয়াল কবির জয়, বিভিন্ন বিভাগের ডিন, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ