বিশেষ খবর

লাকী আক্তার ছাত্র ইউনিয়নের সভাপতি নির্বাচিত

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি নির্বাচিত হয়েছেন গণজাগরণ আন্দোলনের নেত্রী লাকী আক্তার। ৩৭তম সম্মেলনে লাকীকে সভাপতি করে নতুন কমিটি গঠিত হয়েছে বলে বাম ধারার ছাত্র সংগঠনটির এক বিবৃতিতে জানানো হয়েছে। ৬৩ বছর পেরিয়ে আসা সংগঠনটির তৃতীয় নারী সভাপতি হলেন লাকী। ষাটের দশকে ছাত্র আন্দোলনের নেতৃত্ব দেয়া মতিয়া চৌধুরী সংগঠনটির প্রথম নারী সভাপতি। দ্বিতীয় নারী সভাপতি হিসেবে ২০০৩-০৪ সালে দায়িত্ব পালন করেছিলেন লুনা নূর।
বর্তমান কৃষিমন্ত্রী মতিয়া বক্তৃতার জন্য ডাকসুর জিএস থাকার সময় ‘অগ্নিকন্যা’ বলে পরিচিত ছিলেন। শাহবাগ আন্দোলনে সেøাগানের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী লাকীর পরিচিতি ‘অগ্নিকণ্ঠী’ হিসেবে। সভাপতি লাকী আক্তারের সঙ্গে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জি এম জিলানী শুভ, যিনি আগের কমিটিতে সাংগঠনিক সম্পাদক ছিলেন। নতুন সাংগঠনিক সম্পাদক হয়েছেন সুমন সেন গুপ্ত।
সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের সম্মেলন উদ্বোধন হয়েছিল। এরপর দুদিন কাউন্সিল অধিবেশনের জন্য নির্ধারিত থাকলেও তাতে একদিন বেশি লেগেছে।
ছাত্র ইউনিয়ন নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, এবার নেতৃত্ব নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দ্বিতার কারণে কাউন্সিল এক দিন দীর্ঘায়িত হয়, শেষে ভোটের মাধ্যমে ৪১ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হয়। সহসাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সিয়াম সারোয়ার জামিল, তুহিন কান্তী দাস, আল আমিন ও অনিক রায়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ