বিশেষ খবর

শিক্ষকদের অসন্তুষ্ট রেখে কিছুই অর্জন সম্ভব নয় -শিক্ষামন্ত্রী

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষকরা জাতির নিয়ামক শক্তি। তাঁদের অসন্তুষ্ট রেখে কিছুই অর্জন সম্ভব নয়। বেতন কাঠামো নিয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছে সে বিষয়ে সরকার আন্তরিক। এ নিয়ে শিক্ষকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।
সম্প্রতি ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত অনুষ্ঠানে তিনি আরো বলেন, নতুন কাঠামোয় সবার বেতন দ্বিগুণ হয়েছে। কিন্তু এই বিষয়টি আলোচনায় এলোই না। এলো অন্য বিষয়। তার পরও সরকার তা দেখার জন্য কমিটি করে দিয়েছে। তারা কাজ করছে। সেখান থেকে একটি ইতিবাচক সিদ্ধান্ত আসবে বলে আশা করছি। শিক্ষকরা বৈষম্যের শিকার হবেন না। তিনি আবারও শিক্ষকদের ক্লাস ও ভর্তি পরীক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার অনুরোধ জানান।
ডিআরইউর সাগর-রুনি মিলনায়তনে চলতি বছরের এসএসসি ও এইচএসসি কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী প্রধান অতিথি ছিলেন। দেশের বিভিন্ন পাবলিক পরীক্ষা পদ্ধতি সংস্কারের পক্ষে মতামত তুলে ধরে শিক্ষামন্ত্রী বলেন, দু-তিন মাসব্যাপী পরীক্ষা হচ্ছে। এর যৌক্তিকতা দেখছি না। আগে একই দিনে দুটি পরীক্ষা নেওয়া হতো। দীর্ঘ সময় ধরে পরীক্ষা নিতে গিয়ে নিরাপত্তা দেওয়াও সম্ভব হচ্ছে না। এই পরীক্ষা এখন পাঁচ থেকে ছয় দিনের মধ্যে শেষ করা যায় কি না ভেবে দেখা দরকার।
অনুষ্ঠান ডিআরইউ’র সদস্যদের সন্তানদের মধ্যে যারা চলতি এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদের হাতে সম্মাননা স্মারক ও তিন হাজার করে টাকা তুলে দেন মন্ত্রী।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ