বিশেষ খবর

ডাঃ আলমগীর মতি এফবিসিসিআই’র স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

মডার্ণ হারবাল গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক লায়ন ডাঃ আলমগীর মতি এফবিসিসিআইয়ের হারবাল এবং ইউনানী ঔষধবিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মনোনীত হয়েছেন। তিনি আগামী দুই বছর এ দায়িত্ব পালন করবেন। ইতিপূর্বেও তিনি এফবিসিসিআইয়ের ঔষধবিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যানের দায়িত্ব অত্যন্ত দক্ষতা ও সততার সাথে পালন করেন। ডাঃ আলমগীর মতি লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ৩১৫ বি-২ বাংলাদেশের জেলা গভর্ণরের প্রধান উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছেন।
হারবাল চিকিৎসা ও গবেষণা কার্যক্রমের পথিকৃৎ, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গবেষক ও চিকিৎসক ডাঃ আলমগীর মতি এক বর্ণাঢ্য কর্মজীবনের অধিকারী। তিনি একদিকে যেমন সফল হারবাল চিকিৎসক ও হারবাল গবেষক; অন্যদিকে তেমনি সফল শিল্পপতি, ব্যবসায়ী, উদ্যোক্তা, শিক্ষানুরাগী এবং সমাজসেবকও বটে। বৃহত্তর ফরিদপুরের শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলাধীন কালুকাঠি গ্রামের এক ধর্মপ্রাণ সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ডাঃ আলমগীর মতি’র জন্ম, ১৯৫১ সালের ১ জানুয়ারি। তাঁর পিতা মরহুম মৌলভী গোলাম মোস্তফা, মাতা মোহতারেমা রহিমা খাতুন। শৈশবকাল থেকেই আলমগীর মতি ছিলেন বিরল মেধার অধিকারী। শৈশবের দুরন্ত দিনগুলোতে পারিবারিক গন্ডিতে দেখেছেন ঔষধি গাছ-গাছড়ার ব্যবহার, ঔষধি গাছের চারা উৎপাদন ও চাষাবাদ। ধীরে ধীরে তাঁর কোমল মনে গাছ-গাছড়ার প্রতি অকৃত্রিম ভালোবাসা জন্ম নেয়।
ডাঃ আলমগীর মতির গতিশীল নেতৃত্ব ও সুযোগ্য পরিচালনায় মডার্ণ হারবাল গ্রুপ দেশের প্রত্যন্ত অঞ্চলেও ব্যাপক পরিচিতি লাভ করেছে। গবেষণা, উদ্ভাবন, উন্নয়ন, পুনরুদ্ধার, ভেষজ উদ্ভিদ চাষাবাদ, হারবাল মেডিসিন, আয়ুর্বেদিক মেডিসিন, হোমিওপ্যাথি মেডিসিন, টয়েলেট্রিজ কনজুমার ফুড, হারবাল ফুড, সাপ্লিমেন্ট উৎপাদন ও ডিস্ট্রিবিউশনে মডার্ণ হারবাল গ্রুপ গুণগত মানসম্পন্ন বিভিন্ন রকমের হারবাল পণ্যের মাধ্যমে দেশের বৃহত্তর জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ