বিশেষ খবর

ইউনিলিভার বিজমেস্ত্রো ঢাবি’র তিন শিক্ষার্থী চ্যাম্পিয়ন

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

দেশের ১২টি বিশ্ববিদ্যালয়ের ১৫৯ দলকে হারিয়ে ‘ইউনিলিভার বিজমেস্ত্রো-২০১৫’ প্রতিযোগিতায় জয়ী হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) তিন শিক্ষার্থীর দল ‘টিম বুমবুম’। সম্প্রতি ঢাকার র‌্যাডিসন হোটেলে অনুষ্ঠিত গ্র্যান্ড ফিনালেতে দলটিকে চ্যাম্পিয়ন ঘোষণা করেন বিচারকরা।
বিজয়ী তিন শিক্ষার্থী হলেন ইশমাম আহমেদ চৌধুরী, সজীব আলম ও মোঃ আইমান সাদিক। বিজমেস্ত্রো প্রতিযোগিতায় জয়ী হওয়ায় তাঁরা ইউনিলিভারের বৈশ্বিক প্রতিযোগিতা ইউনিলিভার ফিউচার লিডারস্ লীগ-২০১৬’তে অংশগ্রহণের সুযোগ পাবেন। ওই প্রতিযোগিতা হবে যুক্তরাজ্যে। এ ছাড়া প্রতিযোগিতায় প্রথম রানার-আপ হয়েছে বিইউপি’র দল বেটার কল সল। ওই দলে ছিলেন রুবায়াত হোসেন, কঙ্কর দত্ত ও সুরানা তৌহিদ। তৃতীয় হয়েছে আইইউটি’র তিন শিক্ষার্থী শাহরুখ ইসলাম, মোঃ তাহমিদুল বারী ও দেওয়ান বাঁধনের দল ডেজার্ট ফক্স। এর মাধ্যমে ইউনিলিভার বাংলাদেশের বিজমেস্ত্রোর এ নিয়ে ষষ্ঠ আসর শেষ হলো।
ইউনিলিভার বাংলাদেশ দেশের সবচেয়ে বড় ‘ফাস্ট মুভিং কনজ্যুমার গুড্স বা এফএমসিজি কম্পানি। তাদের অন্যতম ব্র্যান্ড লাক্স, যা সবচেয়ে বেশি বিক্রীত সাবান। ওই প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে তিনটি দলকে সুগন্ধিযুক্ত লাক্স সাবান কিভাবে আরো গ্রাহকের কাছে পৌঁছানো যায় তা নিয়ে উদ্ভাবনী ‘আইডিয়া’ দেয়ার আহ্বান জানানো হয়। ফাইনালে ওঠার সুযোগ পাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) ও ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) তিনজন করে শিক্ষার্থীর তিনটি দল তাদের আইডিয়া তুলে ধরে। ফাইনাল রাউন্ডে বিচারক ছিলেন ইউনিলিভার বাংলাদেশের ব্র্যান্ড বিল্ডিং ডিরেক্টর জাভেদ আখতার, হিউম্যান রিসোর্স ডিরেক্টর মনোনীতা সাঈদ হক ও ফিন্যান্স ডিরেক্টর লি. টেইলর।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ