বিশেষ খবর

এনবিআর এবং ক্যাম্পাস এখন থেকে একসাথে কাজ করবে -এনবিআর চেয়ারম্যান

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগ এর সচিব মোঃ নজিবুর রহমানের সঙ্গে সম্প্রতি সৌজন্য সাক্ষাৎ করেন ক্যাম্পাস সোস্যাল ডেভেলপমেন্ট সেন্টার (CSDC) এর মহাসচিব এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পত্রিকার সম্পাদক এম হেলালের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল। আন্তরিক ও হৃদ্যতাপূর্ণ পরিবেশে, ৮ ডিসেম্বর ২০১৫ মঙ্গলবার, বিকালে জাতীয় রাজস্ব ভবনে চেয়ারম্যানের দপ্তরে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।
আগামী দিনগুলোতে সামাজিক কর্মকান্ডের মাধ্যমে করমনষ্ক নতুন প্রজন্ম গড়ে তোলা, করদাতাদের সচেতনতা বৃদ্ধি এবং দেশের নাগরিকদের করদানে উদ্বুদ্ধকরণের ওপর এনবিআর চেয়ারম্যান গুরুত্বারোপ করেন।
সরকারের সৃজনশীল কর্মকর্তা হিসেবে নন্দিত, ডায়নামিক ব্যক্তিত্ব নজিবুর রহমান বলেন- কর প্রদানের ব্যাপারে সাধারণ মানুষকে সচেতন করতে হবে। নানা কর্মসূচির মাধ্যমে করদাতাদের করদানে স্বতঃর্ষ্ফূততা বাড়ানো প্রয়োজন। এজন্যে দেশপ্রেম ও দায়িত্ববোধ জাগাতে সামাজিক আন্দোলন তৈরি করতে হবে। পণ্য কর সম্পর্কে সাধারণ মানুষের জ্ঞান ও সচেতনতা বাড়ানোর জন্যে কর বিষয়ক লেখালেখি ও গ্রন্থ প্রকাশের উপর তিনি গুরুত্বারোপ করেন। তিনি অভিমত ব্যক্ত করেন যে, দেশ উন্নয়নে ও জনকল্যাণে প্রতিটি নাগরিক যদি সচেতন ও বিবেকবান হয়, তবে সমৃদ্ধ দেশ গড়া কঠিন নয়। এক্ষেত্রে এনবিআর এর সাথে একসাথে কাজ করার জন্য তিনি ক্যাম্পাসকে উদাত্ত আহ্বান জানান এবং ক্যাম্পাস’র জনসচেতনতা কার্যক্রমের মাধ্যমে এনবিআর এর কার্যক্রম জনসমক্ষে তুলে ধরে জনগণকে কর দানে উদ্বুদ্ধ করার আগ্রহ ব্যক্ত করেন।
সাক্ষাতের সময় ক্যাম্পাস’র মহাসচিব এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পত্রিকার সম্পাদক এম হেলাল ন্যায়ভিত্তিক ও জ্ঞানভিত্তিক সমাজ এবং আলোকিত জাতি গঠনে ক্যাম্পাস’র সুপরিকল্পিত বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং ক্যাম্পাস পাবলিকেশন্স’র বিভিন্ন বই ও মডেল এনবিআর চেয়ারম্যানকে উপহার দেন। ক্যাম্পাস’র কার্যক্রম পরিদর্শন ও আয়োজিতব্য অনুষ্ঠানে যোগ দেয়ার আমন্ত্রণ জানান। ক্যাম্পাস’র অনারারী রিসার্চ ডিরেক্টর ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ (বিআইডিএস) এর সিনিয়র রিসার্চ ফেলো ড. নাজনীন আহমেদ ছাত্র-যুব উন্নয়নের মাধ্যমে দেশোন্নয়নের লক্ষ্যে ক্যাম্পাস পরিচালিত দেশ-উন্নয়ন ও জাতি জাগরণমূলক নানামুখী কর্মসূচির বিভিন্ন দিক তুলে ধরেন।
এনবিআর চেয়ারম্যান ক্যাম্পাস’র নানামুখী কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে উদ্যোক্তাদের ভূয়সী প্রশংসা করেন এবং এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। ক্যাম্পাস’র জনসচেতনতামূলক কার্যক্রম আরো এগিয়ে নিতে প্রয়োজনীয় সহায়তার আশ্বাসও দেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ