বিশেষ খবর

অর্থ ও শিক্ষামন্ত্রীকে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের চিঠি

ক্যাম্পাস ডেস্ক সংবাদ

বিশ্ববিদ্যালয় শিক্ষক প্রতিনিধিদের অর্থমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন চেয়ে অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।
২৪ ডিসেম্বর দুই মন্ত্রীকে পাঠানো চিঠি দুটির অনুলিপিসহ গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। চিঠিতে স্বাক্ষর করেছেন ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।
প্রেরিত চিঠিতে অর্থমন্ত্রীকে তার দেয়া আশ্বাস ও প্রতিশ্রুতি সম্পর্কে স্মরণ করিয়ে বলা হয়, গত ৬ ডিসেম্বর আপনার সঙ্গে সাক্ষাতের পরিপ্রেক্ষিতে আপনি আশ্বাস দিয়েছিলেন অষ্টম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য সপ্তম জাতীয় বেতন কাঠামোর অনুরূপ সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বহাল রাখার।
এছাড়া কোনোভাবেই সপ্তম বেতন স্কেলে বিদ্যমান সুযোগ-সুবিধা না কমানোসহ সিনিয়র সচিবদের মত সিলেকশন গ্রেডপ্রাপ্ত অধ্যাপকদের মধ্য থেকে একটি অংশকে সুপার গ্রেডে উন্নীত করা হবে, মর্মেও আশ্বাস দিয়েছিলেন।
পাশাপাশি বিশ্ববিদ্যালয় শিক্ষকদের প্রারম্ভিক বেতন সপ্তম গ্রেডে সম্ভব না হলে ন্যূনতম অষ্টম গ্রেড থেকে শুরু হবে মর্মেও প্রতিশ্রুতি দিয়েছিলেন। ‘কিন্তু প্রকাশিত অষ্টম জাতীয় বেতন কাঠামোর গেজেটে আপনার দেয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন ঘটেনি।’
শিক্ষকদের আশা অবিলম্বে অর্থমন্ত্রী তার প্রতিশ্রুতি বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন এবং তার বক্তব্য প্রত্যাহার করবেন। তা না হলে, সকল পরিস্থিতির দায় আপনাকেই (অর্থমন্ত্রীকে) নিতে হবে।
অপর এক চিঠিতে অর্থমন্ত্রীর প্রতিশ্রুতির কথা উল্লেখ করে শিক্ষকদের বেতন কাঠামোর সকল অসঙ্গতি দূর করতে শিক্ষামন্ত্রীকেও আহ্বান জানান শিক্ষক সমিতি ফেডারেশন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ