বিশেষ খবর

শিক্ষকদের ২১ হাজার সৌজন্য টিকিট দিচ্ছে কাতার এয়ারওয়েজ

ক্যাম্পাস ডেস্ক বিদেশ সংবাদ
img

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষকদের বিনামূল্যে ২১ হাজার টিকিট দিচ্ছে কাতার এয়ারওয়েজ। চলমান করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কঠিন সময়ে বিশ্বজুড়ে শিক্ষাদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় শিক্ষকদের ধন্যবাদ জানানোর অংশ হিসেবে কাতারের রাষ্ট্রায়ত্ত এই এয়ারলাইন্স এমন উদ্যোগ নিয়েছে। বাংলাদেশের শ্রেণিকক্ষে পাঠদানকারী, টিউটর, শিক্ষার্থী পরামর্শক, প্রাথমিক শিক্ষক এবং মাধ্যমিক শিক্ষকরাও এই অফার উপভোগ করতে পারবেন।

এ বিষয়ে কাতার এয়ারওয়েজের ওয়েবসাইটে এক ঘোষণায় বলা হয়েছে, কাতার সময় ভোর ৪টা থেকে এই অফারের বিভিন্ন গন্তব্যের ইকোনমি ক্লাসের রিটার্ন টিকিট দেয়া শুরু করেছে কাতার এয়ারওয়েজ। তিন দিন ধরে অর্থাৎ আগামী ৭ অক্টোবর রাত ৩টা ৫৯ মিনিট পর্যন্ত টিকিটগুলো বিতরণ করা হবে।

শিক্ষকতায় যুক্ত ব্যক্তিরা অফারটি উপভোগ করতে www.qatarairways.com/ThanKyouTeachers ওয়েবসাইটে ঢুকে একটি ফরম জমা দিয়ে নিবন্ধন করলে একটি প্রোমোশন কোড পাবেন। আগে আবেদনের ভিত্তিতে আগে টিকিট মিলবে। ওই ঘোষণা অনুসারে, কাতার এয়ারওয়েজ যে ৭৫টি দেশের ৯০টিরও বেশি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে থাকে, সেসব দেশের নাগরিকরাই কেবল এই অফার উপভোগ করতে পারবেন। বিতরণ প্রক্রিয়া সুষ্ঠু ও স্বচ্ছ রাখতে আবেদনকারীর দেশের জনসংখ্যার আকার বিবেচনায় প্রতিদিন নির্দিষ্টসংখ্যক টিকিট বরাদ্দ দেয়া হবে।

ঘোষণায় বলা হয়েছে, শিক্ষকরা রিটার্ন টিকিটের সঙ্গে একটি উপহার ভাউচার পাবেন। এর মাধ্যমে আগামীতে নিজের, পরিবারের সদস্য কিংবা বন্ধুদের বেলায় কাতার এয়ারওয়েজের রিটার্ন টিকিটে ৫০ শতাংশ মূল্যছাড় পাবেন।

অফারে পাওয়া টিকিট দিয়ে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত যে কোনো গন্তব্যে ভ্রমণ করা যাবে। বিমানবন্দরে চেক-ইনের সময় শিক্ষকতা পেশায় যুক্ত থাকার বৈধ আইডি উপস্থাপন করতে হবে। বিমানবন্দরের কর সৌজন্য টিকিটের অন্তর্ভুক্ত নয় বিধায় তা যাত্রীকেই দিতে হবে।

এছাড়া কাতার এয়ারওয়েজের ওই ঘোষণায় সৌজন্য টিকিটের জন্য নিবন্ধনকারী শিক্ষকদের আরও নানা সুবিধা দেয়ার কথা উল্লে­খ করা হয়েছে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ