বিশেষ খবর

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো শর্ত পূরণ না করলে ব্যবস্থা -শিক্ষামন্ত্রী

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ
img

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বেশ কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনো ন্যূনতম শর্ত পূরণ করতে পারেনি। শিগগিরই তাদের বিরুদ্ধে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন-২০১০ অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ ছাড়া যারা এখন নিজস্ব ক্যাম্পাসে যেতে পারেনি এবং আউটার ক্যাম্পাস পরিচালনা করছে, তাদের সময় বেঁধে দেয়া হয়েছে। আর সময় বাড়ানো হবে না। অবৈধ ক্যাম্পাস পরিচালনাকারীদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
সম্প্রতি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রাইম ইউনিভার্সিটির দ্বিতীয় সমাবর্তনে সভাপতির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। সমাবর্তনে ৯ হাজার ৩৫৫ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হয়। এর মধ্যে ১৬ জন মেধাবী শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়।
সমাবর্তন বক্তার বক্তব্যে ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, ‘শুধু সার্টিফিকেট অর্জনের মাধ্যমেই প্রকৃত যোগ্যতা অর্জন হয় না। এ জন্য প্রয়োজন জ্ঞানের নিরবচ্ছিন্ন চর্চা। সারা পৃথিবীতেই জ্ঞানের বিস্ফোরণ ঘটেছে। যে পুরোপুরি জ্ঞান অর্জন করতে চায়, তাকে সারা জীবনই শিক্ষার মধ্যে থাকতে হবে। যে যত বেশি ভেতরে ঢুকবে, সে তত বেশি জ্ঞানার্জন করতে পারবে। বর্তমান শিক্ষাব্যবস্থায় নীতি ও মূল্যবোধের শিক্ষা দেওয়াটাই জরুরি হয়ে পড়ছে।’
সমাবর্তনে বক্তৃতা করেন প্রাইভেট বিশ্ববিদ্যালয় এসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন, প্রাইম ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী তৌহিদুর রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান আশ্রাফ আলী, উপাচার্য অধ্যাপক আবদুস সোবহান প্রমুখ।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ