বিশেষ খবর

ক্যাম্পাস কার্যক্রমের প্রশংসায় এনবিআর’র ডায়নামিক চেয়ারম্যান নজিবুর রহমান

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

সম্প্রতি অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান ‘সিনিয়র সচিব’ হিসেবে পদোন্নতি পাওয়ায় তাঁকে অভিনন্দন জানায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পত্রিকা ও ক্যাম্পাস সমাজ উন্নয়ন কেন্দ্র (সিএসডিসি)। সিএসডিসি’র সভাপতি এমেরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামান ও মহাসচিব ড. এম হেলাল স্বাক্ষরিত অভিনন্দন বার্তায় বলা হয়, গৌরব ও সৌরভের এ পদোন্নতি যেমনি আপনার অতীত কর্মের প্রোজ্জ্বল স্বীকৃতি, তেমনি দেশসেবা ও জনসেবার ক্ষেত্রে অধিকতর গুরুদায়িত্ব বলে প্রতীয়মান। আপনার এ পদোন্নতির আনন্দ ও আলোকোজ্জ্বল ফল্গুধারা দেশ ও জাতির উন্নয়ন-অভিযাত্রায় অসামান্য প্রণোদনা যোগাবে বলে বিশ্বাস।
অভিনন্দন বার্তার জবাবে এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান বলেন- সমাজ সচেতনতা, মানবিক উন্নয়ন, শিক্ষামূলক বিভিন্ন উদ্ভাবনী কর্মকান্ড, সৃষ্টিকর্মের সংরক্ষণ, জ্ঞানচর্চা প্রভৃতির নিরন্তর প্রয়াসের অংশীদার ‘ক্যাম্পাস’। সাহিত্য এবং কাব্যচর্চার সৃষ্টিশীল বহুমুখী কর্মকান্ডের মাধ্যমে এর শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে ক্যাম্পাস’র মুক্তির বার্তা যুগে যুগে আমাদের অবিরত প্রেরণা যোগাবে।
ক্যাম্পাস সমাজ উন্নয়ন কেন্দ্রের প্রেসিডেন্ট প্রফেসর ড. আনিসুজ্জামান এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এনবিআর চেয়ারম্যান বলেন, দেশের বর্তমান অর্থনৈতিক অগ্রযাত্রা অব্যাহত এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে জাতীয় জীবনের সর্বত্র একটি রাজস্ব-বান্ধব, ব্যবসা-বান্ধব এবং করদাতা বান্ধব পরিবেশ তৈরিতে আপনার উদ্ভাবনী ও গঠনমূলক ভূমিকা অভিষ্ট লক্ষ্য অর্জনে সহায়ক হবে মর্মে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। এনবিআর’র লক্ষ্যকে সামনে রেখে তিনি বলেন, সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে আমাদের সেøাগান হলো জনকল্যাণে অধিক রাজস্ব সংগ্রহ এবং দেশ ও জনগণের সেবা প্রদানে সবাই মিলে একসাথে কাজ করা।
এর আগে ক্যাম্পাস পত্রিকার প্রতিনিধি দল নজিবুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে এনবিআর এর সাথে একসাথে কাজ করার জন্য তিনি ক্যাম্পাসকে উদাত্ত আহবান জানান এবং ক্যাম্পাস’র জনসচেতনতা কার্যক্রমের মাধ্যমে এনবিআর এর কার্যক্রম জনসমক্ষে তুলে ধরার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।
মোঃ নজিবুর রহমান ১৯৬০ সালের ৩১ ডিসেম্বর সুনামগঞ্জের ছাতকে জন্মগ্রহণ করেন। ১৯৮২ সালের নিয়মিত ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা নজিবুর রহমান ২০১৫ সালের ১১ জানুয়ারি অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব হিসেবে নিয়োগ লাভের পর পদাধিকারবলে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।
এর আগে নজিবুর রহমান পরিবেশ ও বন মন্ত্রণালয় এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ছাড়াও পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। জাতিসংঘে বাংলাদেশ মিশনে ইকোনমিক মিনিস্টার, অর্থনৈতিক সামাজিক পরিষদে লিড ডেলিগেইট এবং ইউএনডিপি’র সহকারী আবাসিক পরিচালকের দায়িত্বেও ছিলেন নজিবুর। প্রয়াত স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর একান্ত (পিএস) সহকারীও ছিলেন তিনি।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ