বিশেষ খবর

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের বাজেট ঘোষণা

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ

ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে রাজস্ব খাতে ২০১৫-১৬ অর্থবছরে ২৩ কোটি ৩০ লাখ টাকার সংশোধিত এবং ২০১৬-১৭ অর্থবছরের জন্য ২৬ কোটি ৪৯ লাখ টাকার মূল বাজেট পেশ করা হয়।
সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভায় এ বাজেট উত্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক এ.এম.এম.শামসুর রহমান এবং অর্থ ও হিসাব বিভাগের পরিচালক ড.সুব্রত কুমার দে।
বাজেট সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম। এ সময় রেজিস্ট্রার মোঃ আমিনুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় ও দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।
বাজেটে ২০১৬-১৭ অর্থবছরের বেতন ভাতাদি খাতে ১৬ কোটি ৭৭ লক্ষ টাকা, সাধারণ আনুষঙ্গিক খাতে ৪ কোটি টাকা, শিক্ষা আনুষঙ্গিক খাতে ৩ কোটি ২০ লক্ষ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ১ কোটি টাকা এবং মূলধন মঞ্জুরী খাতে ১ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ের প্রস্তাব করা হয়। আর ব্যয় নির্বাহের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় থেকে ৪ কোটি ৬০ লাখ এবং অবশিষ্ট অর্থ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রাপ্য বরাদ্দ থেকে নির্বাহের প্রস্তাব করা হয়।
এছাড়া ২০১৬-১৭ অর্থবছরের উন্নয়ন বাজেটের আওতায় ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় উন্নয়ন’ শীর্ষক প্রকল্পে ৮৮ কোটি ১১ লক্ষ ৫০ হাজার টাকার বাজেট পেশ করা হয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ