বিশেষ খবর

শিক্ষকদের বেতন দ্বিগুণ হতে পারে -শিক্ষামন্ত্রী

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ

শিক্ষকদের ওপর অর্পিত দায়িত্ব ঠিকমতো পালনের আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আশ্বাস দিয়েছেন, কয়েক বছর পর তাদের বেতন আবারও দ্বিগুণ হয়ে লাখ টাকা হতে পারে।
শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, সরকার শিক্ষকদের বেতন দ্বিগুণ করেছে। ঠিকমতো দায়িত্ব পালন করলে পাঁচ বছর পর আবারও দ্বিগুণ হতে পারে আপনাদের বেতন। বেতন লাখ টাকাও হতে পারে।
সম্প্রতি স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) আয়োজিত গুপ্তহত্যা ও জঙ্গিতৎপরতা দমনে শিক্ষক সমাজের করণীয় শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, আামদের লক্ষ্য নতুন প্রজন্মকে এমনভাবে গড়ে তোলা, যাতে তারা দেশকে আধুনিক বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে পারে। এ জন্য শিক্ষাক্ষেত্রে মৌলিক পরিবর্তন আনতে হবে।
নিজেকে শিক্ষা পরিবারের একজন কর্মী উল্লেখ করে নাহিদ বলেন, শিক্ষকরা আমাদের মূল শক্তি। আমরা আপনাদের সম্মান, শ্রদ্ধা ও মর্যাদা দিয়ে রাখতে চাই। আপনাদের বেতন বেড়েছে। আশা করি আপনারাও এটাকে হালাল করে খাবেন। দ্বিগুণ বেতন বেড়েছে দ্বিগুণ উৎসাহ নিয়ে কাজ করবেন।
শিক্ষাক্ষেত্রে অনেক ভুল-ত্রুটির কথা স্বীকার করে মন্ত্রী বলেন, এখন আমাদের কাজ হচ্ছে শিক্ষার গুণগতমান অর্জন করা। যাতে বিশ্বের সবখানে নিজেদের যোগ্যতা দিয়ে কাজ করতে পারি। তবে শুধু বিশ্বমানের শিক্ষা অর্জন করলেই হবে না, সৎ, চরিত্রবান ও নিষ্ঠাবান দেশপ্রেমিক হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ