বিশেষ খবর

নারী প্রকৌশলী ও প্রযুক্তিবিদদের উদ্ভাবনী আইডিয়াকে বাস্তবে রূপদান করতে হবে -চুয়েট ভিসি

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে পরিচালিত একসেস টু ইনফরমেশন প্রোগ্রামের আওতায় উইমেন্স ইনোভেশন ক্যাম্প সম্প্রতি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে চুয়েট’র কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানমালায় প্রধান অতিথি ছিলেন ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এ দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। তাই যে কোনো উন্নয়ন-অগ্রগতিতে নারীদের সম্পৃক্ত করেই আমাদের এগিয়ে যেতে হবে। নারী-পুরুষ কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যেতে হবে। এজন্য প্রয়োজন নারীর যথাযথ ক্ষমতায়ন ও সমঅধিকার। নারীদেরকে সেল্ফ এন্টারপ্রিনিয়ার হতে হবে। এসব বিষয় প্রধানমন্ত্রী বুঝতে পেরেছেন বলেই একের পর এক যুগান্তকারী কর্মসূচি ও প্রকল্প বাস্তবায়ন করছেন।
প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ রূপকল্প অনুসরণে উইমেন্স ইনোভেশন ক্যাম্প আয়োজন অত্যন্ত একটি সময়োপযোগী কার্যক্রম। প্রধানমন্ত্রী নারীদের উদ্ভাবনী শক্তি সম্পর্কে অবগত। বর্তমানে যেসব নারী উদ্ভাবনী চিন্তা ও ধারণাকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে চায় তাদের জন্য অনেক বড় বড় সুযোগ-সুবিধা সৃষ্টি করা হয়েছে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ