বিশেষ খবর

ইউজিসি এ্যাওয়ার্ড পাচ্ছেন ১৬ অধ্যাপক

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ
img

মৌলিক ও উদ্ভাবনমূলক গবেষণা কর্মের স্বীকৃতিস্বরূপ ইউজিসি এ্যাওয়ার্ড পেতে যাচ্ছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬ জন অধ্যাপক। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এরই মধ্যে ২০১২ সালের জন্য ৬ জন এবং ২০১৩ সালের জন্য ১০ জন শিক্ষককে এ্যাওয়ার্ড প্রদানের জন্য মনোনীত করেছে।
ইউজিসি’র পাবলিক সাপোর্ট এ্যান্ড পাবলিক ডিভিশনের উপ-পরিচালক মোঃ ওমর ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গবেষকদের কাছ থেকে আবেদন পাওয়ার পর প্রথমে বাছাই কমিটি, দ্বিতীয়ত মূল্যায়ন কমিটি এবং সর্বশেষে ফাইনাল কমিটি এ গবেষকদের এ্যাওয়ার্ডের জন্য চূড়ান্ত করেছে।
২০১২ সালের এ্যাওয়ার্ডের জন্য মনোনীতরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক তাসলিমা ইয়াসমিন, সহযোগী অধ্যাপক ড. জামিলা আহমেদ চৌধুরী, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহম্মাদ মিজানুর রহমান খান, বুয়েট’র কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোহাম্মদ ইউনুস আলী, ইলেকট্রিক এ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিয়ারিং বিভাগের অধ্যাপক মোঃ শাহ আলম এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. এম হাবিবুর রহমান।
এছাড়া ২০১৩ সালের জন্য মনোনীতরা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক আশফাক হোসাইন, আইবিএ এর অধ্যাপক ড. মুহাম্মাদ জিয়াউল্লাহ মামুন, ক্লিনিক্যাল ফার্মাসি বিভাগের অধ্যাপক ড. আবুল হাসনাত, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোঃ আবু বিন হাসান সুজন, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইন্সটিটিউটের অধ্যাপক ড. নাজমা শাহীন, বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের অধ্যাপক ড. এ বি এম আবদুল্লাহ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক তপন কুমার সাহা, আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী ড. তানভীর ফেরদৌস সাঈদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিশারিস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ শাহজাহান এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় উত্তরা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নান্নু মিয়া। ইউজিসি’র পাবলিক সাপোর্ট এ্যান্ড পাবলিক ডিভিশন জানায়, ২৯ মার্চ বিকেল ৩টায় রাজধানীর ওসমানী মিলনায়তনে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ এই শিক্ষকদের এ্যাওয়ার্ড প্রদান করবেন। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, ইউজিসি’র চেয়ারম্যান প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ