বিশেষ খবর

খুবি’র ১২১১টি আসনে ভর্তির জন্য ৪৪৭৪১ শিক্ষার্থীর আবেদন

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়
img

খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির জন্য এবার ৬টি স্কুল ও ১টি ইনস্টিটিউটের আওতায় ২৮টি ডিসিপ্লিনে মোট ১২১১ টি আসনের বিপরীতে রেকর্ড সংখ্যক ৪৪৭৪১ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছে। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে গড় আবেদন পড়েছে প্রায় ৩৭ টি।
আবেদনের শেষ সময় পর্যন্ত পাওয়া হিসেব অনুযায়ী বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলে (ই) ১৩৩৬৫টি, জীব বিজ্ঞান স্কুলে (এল) ১২৬৪০টি, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলে (বি) ৩১৭৫টি, কলা ও মানবিক স্কুলে (এ) ৫৭৬৯টি, সামাজিক বিজ্ঞান স্কুলে (এস) ৫৬২৭টি, আইন স্কুলে ৩২৬৩টি চারুকলা ইনস্টিটিউটে (এফ) ৯০২টি আবেদন মিলিয়ে সর্বমোট ৪৪৭৪১টি আবেদন জমা পড়েছে। প্রত্যেক স্কুল (অনুষদ) ও ইনস্টিটিউটে পৃথকভাবে মোট আবেদনকারীর সর্বোচ্চ ৭০০০ (সাত হাজার)তম জনকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে।
ভর্তি পরীক্ষার জন্য যোগ্য আবেদনকারীদের তালিকাসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে িি.িশঁ.ধপ.নফ এবং শঁ.পষড়ঁফড়হবনফ.পড়স পাওয়া যাবে। এছাড়া সংশ্লিষ্ট স্কুলের ডিন অফিস ও ইনস্টিটিউটের পরিচালকের অফিস অথবা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের একাডেমিক শাখায় যোগাযোগ করে জানা যাবে।
উল্লেখ্য, আগামী ৩, ৪ এবং ৫ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ নভেম্বর সকাল ৯ টা থেকে ১১টা পর্যন্ত বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের, দুপুর ১টা থেকে বেলা ২-৩০ টা পর্যন্ত জীব বিজ্ঞান স্কুলের এবং বিকেল ৩-৩০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৪ নভেম্বর সকাল ৯ টা থেকে ১০-৩০ টা পর্যন্ত ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের এবং বেলা ২-৩০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত সমাজ বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫ নভেম্বর সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত কলা ও মানবিক স্কুলের এবং বেলা ২-৩০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত আইন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ